Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় বিক্ষুদ্ধ জনতার হামলায় জখম চেয়ারম্যান

পুলিশের ফাঁকা গুলি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন ও তার সমর্থকদের ওপর হামলা চালিয়েছে এলাকার বিক্ষুদ্ধ জনতা। এসময়ে পরিস্থিতি সামলাতে পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বারাকপুর বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এতে চেয়ারম্যান মাথা ফেটে রক্তাক্ত জখম হয়েছেন।
বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন বলেন, উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা কমিটির মিটিং ছিল। সেখানে ইউএনও আমাকে ডেকেছিলেন। আমি যেতে রাজি হইনি। তবে পুলিশ প্রোটেকশন দেয়ার শর্তে বের হই। সকাল ১০টার দিকে ১০ থেকে ১২ জন পুলিশ আমাকে প্রোটেকশন দিয়ে নিয়ে যাওয়ার জন্য আসে। বাজারের কাছাকাছি পৌঁছানোর পূর্বেই ব্যবসায়ীরা আমার ওপর হামলা চালায়। এতে আমার মাথা ফেটে যায়। আমার সমর্থকরা বেশ কয়েকজন আহত হন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে।
পরে পুলিশ এসে আমাকে বাড়িতে পৌঁছে দিয়ে গেছে। হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স এসে আমাকে চিকিৎসা দিয়েছে। আমার সাথে ইউএনও, ওসি, এসিল্যান্ড এসে দেখা করেছেন।
বারাকপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আনছার বলেন, চেয়ারম্যানের ওপর বাজারের ব্যবসায়ীরাসহ এলাকার বিক্ষুদ্ধ জনতা হামলা চালিয়েছে। আমার কিছু করার ছিল না। আমি সকলকে সামলাতে পারিনি। গত শুক্রবারে চেয়ারম্যান ও তার সমর্থকরা ব্যবসায়ীদের ওপর হামলা চালিয়েছিলো। তারা চেয়ারম্যানের সর্মথকদের একত্রে দেখে ভেবেছে আবার হামলা চালাতে পারে। এই ভেবে তারা হামলা চালিয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি. এম. আবুল কালাম আজাদ বলেন, গত শুক্রবারের ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় মামলা করতে বলা হয়েছিল। তবে কোন পক্ষ থানায় মামলা করেনি। গতকাল চেয়ারম্যান বের হলে ব্যবসায়ীরা হামলা চালিয়েছে। এসময়ে পুলিশ আত্মরক্ষার জন্য তিন রাউন্ড ফাঁকা গুলি চালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষুদ্ধ-জনতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ