Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রংপুরে করোনা আক্রান্তদের চিকিৎসায় ডেডিকেটেড আইসোলেশন হাসপাতাল চালু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৭:০৫ পিএম

রংপুরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চালু করা হয়েছে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল। এই হাসপাতালে রংপুর বিভাগের আট জেলার করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে।
রোববার (১৯ এপ্রিল) বেলা সাড়ে এগারোটায় রংপুর সদর হাসপাতাল সংলগ্নে নবনির্মিত শিশু হাসপাতালে নতুন এই আইসোলেশন হাসপাতালের উদ্বোধন করা হয়। রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন ঘোষণা করেন।
এ সময় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আমিন আহমেদ খান, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নূর-উন-নবী লাইজু, রংপর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ ফরিদুল ইসলাম চৌধুরী, জেলা সিভিল সার্জন ডাঃ হিরম্বয় কুমার রায়সহ অন্যান্য কর্মকর্তাহন উপস্থিত ছিলেন।
তিন তলা বিশিষ্ট এই ভবনটি মূলতঃ শিশু হাসপাতাল হিসেবে নির্মিত হয়। এটি নির্মাণের পর দীর্ঘদিন ধরে উদ্বোধনের অপেক্ষায় ছিল। প্রাণঘাতী করোনা মহামারী আকারে দেখা দেয়ায় নবনির্মিত এই শিশু হাসপাতালটিকে দুর্যোগকালীন সময়ে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই হাসপাতালের তিন তলা বিশিষ্ট ভবনটি রংপুর বিভাগের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হবে। ১০০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে ১০টি আইসিইউ বেড এবং চিকিৎসকের জন্য দুটি ও নার্সদের জন্য একটি আবাসিক কোয়ার্টার রয়েছে। ১১ জন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী মিলে ৬৪ জন কর্মকর্তা/কর্মচারী সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
দশটি ভেন্টিলেটর সুবিধাসহ সব ধরণের আধুনিক সুযোগ সুবিধা রাখা হয়েছে নতুন এই আইসোলেশন হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ