Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা ভাইরাসে ওসমানীনগরের সাবেক অধ্যক্ষ শওকত আলীর মৃত্যু!

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৩:২২ পিএম

সিলেটের ওসমানীনগরের তাজপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ শওকত আলী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। তিনি কানাডার টরেণ্টো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ (১৯ এপ্রিল) রবিবার বাংলাদেশ সময় রাত সোয়া ১২টা (স্থানীয় সময় দুপুর সোয়া ২টায়) মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাজপুর ডিগ্রি কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক আবুল কাহের। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, দুই কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, গত সপ্তাহে করোনার লক্ষণ নিয়ে তিনি কানাডার একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। রোববার সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
তিনি দীর্ঘদিন ধরে তাজপুর ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক ও অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। কলেজ থেকে অবসর গ্রহণ করে শওকত আলী দীর্ঘদিন ধরে পরিবারের সাথে কানাডায় বসবাস করে আসছেন। তার বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের নশিওরপুর গ্রামে। অধ্যক্ষ শওকত আলী ছিলেন একজন দায়িত্বপরায়ন শিক্ষক, ধার্মিক ও ভাল মানুুষ। তার মৃত্যুতে দেশ বিদেশে তার ছাত্র-ছাত্রীদেরসহ বালাগঞ্জ-ওসমানীনগরের মানুষের মাঝে শোকের ছায়ানেমে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ