Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম ও লক্ষীপুরে ৪ জনের করোনা সংক্রমণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৯:৫৭ এএম | আপডেট : ৯:৫৯ এএম, ১৯ এপ্রিল, ২০২০

চট্টগ্রামে এক জনসহ গত ২৪ ঘণ্টায় আরও চারজনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে তিন জন লক্ষ্মীপুর জেলার বাসিন্দা। এছাড়া চট্টগ্রামের একজনের নমুনা দ্বিতীয়বার পরীক্ষায় করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটের বাংলাদেশ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় এ পাঁচ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১২২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। পাঁচ জনের মধ্যে সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় করোনা পজিটিভ হওয়া এক নারী আছেন। বয়স আনুমানিক ৩৩ বছর।
এছাড়া নগরীর দামপাড়া পুলিশ লাইনে আক্রান্ত ট্রাফিক পুলিশের কনস্টেবলের নমুনায় দ্বিতীয় বারের মতো পজিটিভ পাওয়া গেছে।
চট্টগ্রামের বিআইটিআইডিতে গত ২৬ মার্চ থেকে করোনার সংক্রমণ শনাক্ত শুরু হয়। এ পর্যন্ত এক হাজার ৩৩৮ টি নমুনা পরীক্ষা হয়েছে। পরীক্ষায় ৬১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রাম জেলার ৩৫ জন। মারা গেছেন পাঁচজন।
এছাড়া লক্ষ্মীপুরে ২২ জন, নোয়াখালীতে তিনজন এবং ফেনীতে একজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে

চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয় গত ৩ এপ্রিল। তিনি নগরীর দামপাড়া এক নম্বর গলির বাসিন্দা। এর দুইদিন পরেই ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত ওই রোগীর ছেলের শনাক্ত হন।
৮ এপ্রিল তিনজন, ১০ এপ্রিল দুইজন, ১১ এপ্রিল দুইজন, ১২ এপ্রিল পাঁচজন ও ১৩ এপ্রিল দুইজন, ১৪ এপ্রিল ১১ জন, ১৫ এপ্রিল পাঁচজন, ১৬ এপ্রিল একজন এবং ১৭এপ্রিল এক জন করোনা রোগী শনাক্ত হন।#র ই সেলিম ১৯এপ্রিল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ