Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বৈশাখের তেজ কম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

বৈশাখ পয়লা সপ্তাহ পার হয়নি। পঞ্জিকায় গ্রীস্ম ঋতু। তবে গ্রীস্ম মৌসুমের ‘স্বাভাবিক তাপদাহ’ এখনও নেই। রোদের তেজ আপাতত কম। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা (রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস) তাই বলে দেয়। ঢাকায়ও পারদ ছিল সর্বোচ্চ ৩৪.৪ এবং ২৫.৪ ডিগ্রি সে.।
গত ২৪ ঘণ্টায় সিলেট, ময়মনসিংহ, ঢাকা ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বর্ষণ হয় সিলেটে ৬০ মিলিমিটার।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দুয়েক স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে।
রাজশাহী ও পাবনার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে, তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী এক সপ্তাহে দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বিরাজ করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ