Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়িওয়ালাদের হুঁশিয়ারি দিলো দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসের ক্রান্তিকালে যেসব বাড়িওয়ালা ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বাসা ছেড়ে দিতে বলবে প্রয়োজনে তাদের সম্পদ অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল বৃহস্পতিবার এমন হুঁশিয়ারি দিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, যে বা যারা ডাক্তার-নার্স বা স্বাস্থ্যকর্মীদের বাড়ি ছাড়ার নির্দেশ দিচ্ছেন, প্রয়োজনে দুদক তাদের বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখাবে।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই কথা জানানো হয়। দুদক চেয়ারম্যান বলেছেন, জাতির এই সঙ্কটময় মুহূর্তে ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জীবনের মায়া ত্যাগ করে জাতির সেবায় নিয়োজিত। এদের সঙ্গে খারাপ আচরণ কিংবা কোনো প্রকার অসম্মান করা আইনিভাবেই অপরাধ। আমার যতটা মনে পড়ে, দেশে বিদ্যমান সংক্রামক রোগ আইন, ২০১৮ অনুযায়ী এ জাতীয় আচরণ শাস্তিযোগ্য অরপরাধ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা বিশ্বাস করি, কেউ যদি এই আইনের লঙ্ঘন করে তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। এরপরও যদি কোনো বাড়ির মালিক স্বাস্থ্য সেবায় নিয়োজিত কোনো ব্যক্তিকে বাড়ি ছাড়ার কথা বলেন বা বাড়ি ছাড়তে বাধ্য করেন, তাহলে দুদকও আইন অনুযায়ী এসব বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখবে। অবৈধ সম্পদের উৎস পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

Show all comments
  • মোঃ আশরাফ-উল আলম ১৭ এপ্রিল, ২০২০, ৮:১৪ এএম says : 0
    ভিক্ষে চাইনা কুকুর ঠেকা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ