Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি চাল নিয়ে নয়-ছয় : মুরাদনগরে ছাত্রলীগ নেতার জরিমানা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

কুমিল্লার মুরাদনগরে খাদ্যবান্ধব চাল বিতরণে অনিয়মের অভিযোগে পূর্বধইর পশ্চিম ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম চেয়ারম্যানের ভাতিজা ও চালের ডিলার আল-আমিনকে সাত দিনের জেল ও দারোরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও চালের ডিলার নুরুজ্জামান সরকারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে উভয়ের ডিলারশীপ বাতিল ও কর্তব্যে অবহেলার দায়ে উভয় ইউনিয়ন ট্যাগ অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।
এ দিকে পূর্বধইর পশ্চিম ইউনিয়নের ডিলার আল-আমিনকে (২৮) সাত দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। গত বুধবার বিকেলে উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল হাটাশ বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই জেল দেন। দন্ডপ্রাপ্ত আল-আমিন নবীয়াবাদ গ্রামের খোরশিদ মিয়ার ছেলে ও ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলামের ভাতিজা। একই সাথে আল-আমিনের ডিলারশীপ বাতিল ও তার দোকান ঘর সীলগালা করে দেয়া হয়েছে। কর্তব্যে অবহেলার দায়ে ইউনিয়ন ট্যাগ অফিসার ও জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাদেক মোহাম্মদ জুনায়েদকে ঐ ইউনিয়ন থেকে প্রত্যাহার করা হয়েছে।
অপর দিকে একই অভিযোগে দারোরা ইউনিয়নের চালের ডিলার ও ছাত্রলীগ সভাপতি নুরুজ্জামান সরকারকে (২৭) ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ হাসান মার্কেটে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই জরিমানা করেন। অর্থদন্ডপ্রাপ্ত নুরুজ্জামান সরকার কাজিয়াতল গ্রামের রফিকুল ইসলামের ছেলে। একই সাথে ওই ছাত্রলীগ নেতার ডিলারশীপ বাতিলসহ কর্তব্যে অবহেলার দায়ে ইউনিয়ন ট্যাগ অফিসার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্র্তা কবির আহামেদকে ঐ ইউনিয়ন থেকে প্রত্যাহার করা হয়েছে।
স্থানীয় বিভিন্ন মাধ্যম থেকে জানা যায়, ১০ টাকা মূল্যের চালের ডিলারশীপ নিয়ন্ত্রণ করে অধিকাংশ ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন ট্যাগ অফিসারদের যোগসাজসেই চলছে ডিলারদের চল বিতরণে নয়-ছয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ