Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইইডিসিআরের ৬ জন করোনা আক্রান্ত, সব কর্মকর্তা কোয়ারেন্টিনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ২:১৭ পিএম

এবার করোনায় আক্রান্ত হয়েছেন রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) চার টেকনোলজিস্টসহ ৬ জন। এদের মধ্যে চারজন মহাখালীর সংক্রামকব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  প্রতিষ্ঠানটির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এস এম আলমগীর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চারজনের করোনা ধরা পড়ার পর অন্যদের পরীক্ষা করা হয়েছে। আর কারও ধরা পড়েনি। তবে আমরা সবাই সেলফ কোয়ারেন্টিনে আছি। অন্য ভবন থেকে কাজ চালিয়ে নিচ্ছি। আক্রান্ত চারজনকে মহাখালীর সংক্রামকব্যাধি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, চার টেকনোলজিস্ট বাদে বাকি দু'জনের একজন ক্লিনার। অন্যজন আইইডিসিআরের স্টাফ।

এ বিষয়ে আইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, সারাদেশে অনেকেই আক্রান্ত হয়েছেন, অনেকেই কোয়ারেন্টিনে আছেন। এটা এখন খুব সাধারণ বিষয়।

দেশের করোনা আক্রান্ত রোগীদের নমুনা শুরুতে শুধু আইইডিসিআরেই পরীক্ষা হতো। শুরুর দিকে অনেকে সশরীরে হাজির হয়ে সেখানে নমুনা দিয়ে যান। পরে অবশ্য সারা দেশে পরীক্ষাগার স্থাপন করা হয়েছে।



 

Show all comments
  • kaysarul alam sohag ১৬ এপ্রিল, ২০২০, ৯:১৪ পিএম says : 0
    আল্লাহ সবাইকে রক্ষা করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ