Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দুরকানীতে চাউল বিক্রিতে অনিয়ম

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ২:০৩ পিএম

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচীর চাউল বিক্রীতে অনিয়মের অভিযোগ পাওয়া যায়। করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন দুস্থ্য পরিবারগুলো হিমসীম খাচ্ছে ও মানবেতর জীবন জীবিকা নির্বাহ করছে। এই কর্মসূচীর আওতায় নির্দিষ্ট কার্ডধারী কাছে কেজি প্রতি চাউল ১০টাকা হারে ৩০ কেজি চাউল বিক্রী করা হয়। ক্রেতার অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বালিপাড়া চন্ডিপুর বাজারে খাদ্যবান্ধব কর্মসূচীর চাউল বিক্রী চলছে। কার্ডধারি ব্যক্তিরা চাউল নিয়ে যাওয়ার সময় ওই চাউল পরিমাপ করা হয়। প্রতিটি চাউলের বস্তায় ৩০ কেজি চাউল দেওয়ার কথা থাকলেও ২৭-২৮ কেজি চাউল পাওয়া যায় । অথচ তাদের কাছ থেকে ৩০কেজির চাউলের অনুকূলে তিনশত টাকা নেয়।

উপস্থিত কার্ডধারীরা জাহানারা খাতুন, ইউনুস, দেলোয়ার, জাহাঙ্গীর, খালেক সহ অনেকেই অভিযোগ করে বলেন , এই কর্মসূচীর শুরু থেকেই এভাবে চাল কম দিচ্ছে । আমরা প্রতিটি কার্ডে ৩০০ টাকা করে জমা দিই । অথচ ডিলাররা আমাদের ৩০ কেজি পরিবর্তে ২৭-২৮ কেজি চাল দেয়। কম দেওয়ার বিষয়ে আমরা ডিলাররের কাছে জানতে চাইলে তারা জানান, এই চাউল আনতে আমাদের বিভিন্ন খরচ হয় । তাই তোমাদের কম দিই। বালিপাড়া ও চন্ডিপুর বাজারের এই কর্মসূচীর আওতায় ডিলার রয়েছেন তারা হলেন,ইন্দুরকানী উপজেলা ভাইস চেয়ারম্যান রুহুল আমীন বাগা, মোঃ বাদশাহ হাওলাদার, মোয়াজ্জেম হোসেন। খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোঃ বাদশাহ হাওলাদার জানান, চাউল আনতে আমাদের বেশি খরচ হয় এবং গোডাউন থেকে চাউল কম দেয়। সেই ঘাটতি মিটাতে কার্ডপ্রতি কম দিতে হয়।

এ ব্যাপারে বালিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান কবির হোসেন বয়াতি বলেন, শুনছি খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলাররা চাল কম দেয় তাদের সতর্ক করা হয়েছে তারপরেও যদি কেউ চাউল কম দেয় । তাহলে আমার কি করার আছে?

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, খাদ্যবান্ধব কর্মসূচীর কোন ডিলাররা যদি কার্ডপ্রতি চাউল ৩০ কেজি কম দেয়। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনিয়ম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ