Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধামরাইয়ে টি সি বি’র পণ্য ক্রয়ে সামাজিক দূরত্ব মানেনি কেউ

ধামরাই(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৮:৩৭ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ১৩ এপ্রিল, ২০২০

ঢাকার ধামরাইয়ে টিসিবির পণ্য বিক্রি করার সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে ডিলার তার নিজ উদ্যোগে ক্রেতাদের লাইনে দাঁড়ানোর জন্য নিদিষ্ট দূরত্ব রেখে বৃত্ত একে দিলেও মানেনি ক্রেতারা । সকাল থেকে দুপুর পর্যন্ত সামাজির দূরত্ব না মেনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তেল, ডাল, ছোলা ও চিনি ক্রয় করতে দেখা গেছে নারী- পুরুষদের ।

নায্যমূল্য তথা এখানে প্রতি লিটার তেলের দাম ৮০ টাকা, প্রতি কেজি মুশুরের ডাল ৫০ টাকা, প্রতি কেজি ছোলা ৬০ টাকা ও প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে। যা স্বাভাবিক বাজার মূল্যের চাইতে দাম একটু কম। অন্যদিকে মানের দিক দিয়েও ভাল বলে জানা গেছে।

টিসিবির পণ্য বিক্রি হবে এমন খবর পেয়ে সকাল ৬ টা থেকে নারী-পুরুষ অর্থাৎ ক্রেতারা জড়ো হতে থাকে পৌরশহরের রথখোলার পশ্চিম পাশে ডিলার আব্দুল হালিমের দোকানের সামনে। বেলা বাড়ার সাথে সাথে এসব পন্য ক্রয় করতে এক পাশে মহিলা অন্য পাশে পুরুষদের লাইন দীর্ঘ হতে থাকে।

এতো মানুষ উপস্থিত হয়েছে যে বৃত্ত আর কাউকে বৃত্তের মধ্যে রাখতে পারেনি। । একে অপরের গা ঘেশেই দাঁড়িয়েছে লাইনে। বেলা বাড়ার সাথে সাথে আরো সমাগম বেড়ে যায়। সকাল ৯টার দিকে ডিলার নিজে উপস্থিত থেকে পণ্য বিক্রি শুরু করেন। এসময় সামাজিক দূরত্ব বজায় রাখতে পারেনি তা সকাল ১১ টার দিকে ও বেলা দেড় টার দিকে সরে জমিনে গিয়ে দেখা গেছে।

এ ব্যাপারের টিসিবির ডিলার আব্দুর হালিম জানিয়েছেন , পণ্য বিক্রির পূর্বেই প্রশাসনকে জানিয়েছি। যদি প্রশাসন একটু সহযোগীতা করতো তাহলে হয়তো সামাজিক দূরত্ব বজায় রাখা যেত। ডিলার আরো বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখান জন্য অনেক চেষ্টা ও করেছি এমনকি ক্রেতাদের লাইনে দাঁড়ানোর জন্য বৃত্ত রেখা করে রাখা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ