Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশেষ নাটক এক বৈশাখী ভোরে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাভিশনে প্রচার হবে বিশেষ নাটক ‘এক বৈশাখী ভোরে’। সাগর জাহান-এর রচনা ও পরিচালনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম, জাকিয়া বারী মম, শিল্পী সরকার অপু, মাসুদ হারুণ প্রমুখ। নাটকটি বাংলাভিশনে প্রচার হবে ১লা বৈশাখ, ১৪ এপ্রিল রাত ০৯ টা ১০ মিনিটে।
কাহিনী সংক্ষেপ: মোশাররফ করিম পহেলা বৈশাখে তাঁর এক বন্ধুর বাসায় যাওয়ার জন্য প্রস্তুতি নেয়। সে বন্ধুর বোনকে পছন্দ করে। আজ তাকে ভালোবাসার কথা জানাবে। ইজি বাইক বিজার্ভ করে বন্ধুর বাসায় যাওয়ার পথে মম গাড়ি থামিয়ে সেই ইজি বাইকে ওঠে। ড্রাইভার বলে এই গাড়ি রিজার্ভ করা, আপনি নেমে যান। তখন মোশাররফ করিম বলে, উনি মনে হয় বিপদে পড়েছেন। ঠিক আছে চলেন। কিছুদূর যাওয়ার পর এক ব্রিজে কাছে ইজি বাইক থামিয়ে মম নেমে যায়। মম মোশাররফ করিমকে বলে, আমার আজ বিয়ে কিন্তু আমি বাসা থেকে পালিয়েছি। আমি একটি ছেলেকে পছন্দ করি। ছেলেটি এখানে আসবে বলেছে। আমি একা, আপনি কিছুক্ষণ এখানে থাকেন।
অনেকক্ষণ অপেক্ষা করে মোবাইলে ফোন দিয়ে ছেলেটিকে পাওয়া যাচ্ছে না। মোশাররফ করিম মমকে বললেন, এখানে একা না থেকে আমার সাথে চলেন। প্রথমে তারা গেলেন বন্ধুর বাসায় তারপর মোশাররফ করিম-এর বাসায়। মোশাররফ করিমে মা মনে করলেন এই মেয়েকে তার ছেলে বিয়ে করতে চায়। মেয়েকে বৈশাখের অনেক খাবার খাওয়ালেন। তারপর মোশাররফ করিম মমকে তার বাসায় পৌছে দিলেন। তারপর কি হয় জানা যাবে নাটকের শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক-বৈশাখী-ভোরে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ