Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে চিকিৎসকদের পিপিই ব্যবহারের নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:১০ পিএম

করোনা পরিস্থিতিতে চিকিৎসক-নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তায় পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম দেয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, চিকিৎসার কাজে নিয়োজিত ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের পিপিই ব্যবহার করতে বলা হয়েছে।
সরকারী-বেসরকারী ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত পিপিই’র মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল, বিআইটিআইডি, ১৪ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও করোনা রোগীর চিকিৎসার জন্য নির্বাচিত বেসরকারী হাসপাতাল, ক্লিনিকগুলোতে প্রয়োজনীয় সংখ্যক পিপিই সরবরাহ করা হয়েছে বলেও জানান তিনি।
সিভিল সার্জন কার্যালয়ে সাড়ে ১২ হাজার পিপিই মজুদ রয়েছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডি’র ল্যাবে পরীক্ষা করে চট্টগ্রাম জেলায় মোট ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে পুরুষ ১৩ জন ও মহিলা ১ জন। ৬ বছর বয়সী শিশু ও ষাটোর্ধ এক বৃদ্ধ মারা গেছেন।
চিকিৎসাধীন রয়েছেন ১২ জন। তাদের মধ্যে ১১-২০ বছর বয়সী ১ জন, ২১-৩০ বছর বয়সী ১ জন, ৩১-৪০ বছর বয়সী ৩ জন, ৪১-৫০ বছর বয়সী ৪ জন, ৫১-৬০ বছর বয়সী ২ জন এবং ৬০-৬৫ বছর বয়সী ১ জন বলে জানানো হয় সিভিল সার্জন কার্যালয় থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ