Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে জাহাজ থেকে নেমে ঘোরাঘুরি ৩ জনকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৪:২৪ পিএম

জাহাজ থেকে নেমে বাজারে ঘোরাঘুরি করায় ৩ জনকে পাকড়াও করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার নগরীর পতেঙ্গা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। মুন্সিগঞ্জ থেকে আসা একটি পণ্যবাহী জাহাজ থেকে নৌকায় পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় আসেন ওই ৩ জাহাজের কর্মী। এরপর বাজারে অকারণ ঘোরাফেরা করছিলেন তারা।
অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ। তিনি বলেন, আমদানি-রফতানি কাজে চট্টগ্রামে আসা জাহাজের কর্মকর্তা-কর্মচারীদের জাহাজ থেকে না নেমে স্থানীয় সুপারভাইজারের মাধ্যমে কাঁচাবাজারসহ আনুষঙ্গিক জিনিষপত্র সামাজিক দূরত্ব মেনে সংগ্রহ করার নির্দেশনা রয়েছে।
মুন্সিগঞ্জ থেকে আসা ওই পণ্যবাহী জাহাজের ৩ জন কর্মচারী এ নির্দেশনা না মেনে জাহাজ থেকে নৌকায় পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় আসেন। সেখান থেকে স্থানীয় বাজারে এসে ঘোরাঘুরি করছিলেন। এ কারণে তাদের জরিমানা করা হয়।
করোনা ভাইরাসে আক্রান্ত এলাকা থেকে কেউ এসে এভাবে লোকালয়ে ঢুকে লোকজনের সঙ্গে মেলামেশা করলে করোনা সংক্রমণের শঙ্কা রয়েছে। আমরা প্রাথমিকভাবে তাদের জরিমানা করেছি। ফের কেউ জাহাজ থেকে নেমে লোকালয়ে আসলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ