Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে খোঁজ মিলেছে করোনা ভাইরাস আক্রান্তের, শঙ্কা বাড়িয়েছে মানুষের

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১২:৪২ পিএম

রাজশাহীতে প্রথমবারের মত খোজ মিলেছে করোনাভাইরাস আক্রান্ত একজনের। পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়ায় ঢাকা ফেরত ইউসুফ আলী (৩০) নামের এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। ৭/৮ দিন আগে সে ঢাকা থেকে একটি ট্রাকে করে বাড়ী ফেরে বলে জানান রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক।
তিনি বলেন, বাড়ি আসার পর থেকে করোনাভাইরাসের উপসর্গ তার শরীরে দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠায়। রোববার নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।
ডা. এনামুল হক জানান, তার বাড়ীসহ আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে। তার সঙ্গে ওই ট্রাকে আরো অনেকেই ছিলেন। বাড়ী ফিরেই এলাকার হাট-বাজারে অবাধে ঘুরে বেড়িয়েছেন এই ব্যক্তি। এগুলো খতিয়ে দেখা হচ্ছে।
প্রথম রোগী সনাক্ত হবার পর নড়েচেড় বসেছে সবাই। এরআগে যারা বিদেশ ও বিভিন্ন স্থান থেকে রাজশাহী এসেছিলেন তাদের বেশীরভাগ হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের মেয়াদও শেষ হয়ে গেছে। এতে স্বস্তিতে ছিল মানুষ।
লকডাউনের পর বিভিন্ন মাল পরিবহনের ট্রাকে ঢাকা-নারায়নগঞ্জ থেকে এসেছে অনেক মানুষ। এদের মধ্যে একজন সনাক্ত হওয়ায় নতুন করে শঙ্কা দেখা দিয়েছে। তাদের সনাক্ত করার জন্য প্রচার চালানো হচ্ছে। দ্রুত তাদের সনাক্ত করা গেলে অনেকটা প্রতিরোধ করা সম্ভব হবে। যাদের খবর পাওয়া গেছে পুলিশ তাদের বাড়ি থেকে না বের হবার জন্য বলছে। শহর থেকে গ্রাম পর্যন্ত শুর হয়েছে নতুন করে খোঁজ খবর নেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ