Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উলন গ্রিডে আগুন : বিদ্যুৎহীন রাজধানীর কয়েকটি এলাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১০:৩০ পিএম

রাজধানীর উলনে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) পাওয়ার হাউজে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিদ্যুৎহীন থাকতে হয়েছে রাজধানীর কয়েকটি এলাকা।
গতকাল শনিবার বেলা সাড়ে ৩টার দিকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার। তিনি বলেন, আমাদের সাতটি ইউনিট বিকাল ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।
পিজিসিবির ঢাকা-দক্ষিণ গ্রিড সার্কেলের তত্তাবধায়ক প্রকৌশলী অশোক কুমার সরকার ইনকিলাবকে বলেন, আমাদের তিনটির ট্রান্সফরমারের মধ্যে একটি ট্রান্সফরমারও বিস্ফোরিত হয়েছে। বাকি দুইটি দিয়ে কাজ শুরু করা হয়েছে। সন্ধ্যার মধ্যে অনেক গ্রাহক বিদ্যুৎ পেয়েছে। যারা পায়নি তারা আজ রোববারের মধ্যে পাবেন।
ডিপিডিসি সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বিকাল ৩টা ৩২ মিনিটে এই আগুন লাগে। এই ঘটনায় রামপুরা, উলন, ওয়াপদা রোড, টিভি সেন্টার, বনশ্রীর একটি অংশ, মালিবাগের একটি অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। সাব স্টেশনে ট্রান্সফরমার বিস্ফোরণের পরপরই রামপুরা, মহানগর, হাতিরঝিল এলাকায় বিতরণ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি বিতরণ ট্রান্সফরমারও বিস্ফোরিত হয়েছে।
ডিপিডিসির পরিচালক (অপারেশন) এটিএম হারুন অর রশিদ ইনকিলাবকে বলেন, আগুন লেগে গ্রিড ফেল করেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পরই আমরা মেরামতের কাজ শুরু করেছি। আপাতত বিকল্প উপায়ে বিকাল ৪টা ৩২ মিনিটে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়েছে। তবে চাহিদার পুরোটা এখন দেয়া সম্ভব হবে না। মালিবাগের ডিস্ট্রিবিউশন লাইন ক্ষতি হয়নি। ফলে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। যেসব এলাকায় লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে বিদ্যুৎ আসতে সময় লাগবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ