Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় রাতে হেলিকপ্টারে এলো ৫০০ পি‌পিই

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১০:১৫ এএম

করোনার প্রভাবে খুলনায় চলছে লকডাউন। এই অবস্থার মধ্যে খুলনাঞ্চলের চিকিৎসা সেবা নিশ্চিত করতে খুলনা মেডিক্যাল কলেজে গত ৭ এপ্রিল থেকে শুরু হয়েছে করোনা ভাইরাস শনাক্তের পরীক্ষা।
শুক্রবার রাত ১১টায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসকদের জন্য জরুরি ভিত্তিতে হেলিকপ্টারে ক‌রে ৫০০ ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পি‌পিই) এসেছে ঢাকা থেকে।
খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, একটি সংবাদ বিভ্রান্তির কারণে ঢাকায় ম‌নে করেছে খুমেকে পি‌পিই নাই। তাই জরুরী ভিত্তিতে হেলিকপ্টারে ক‌রে ৫০০ পি‌পিই পাঠিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ডা. শহীদুল্লাহ। হেলিকপ্টারটির মাধ্যমে রাতে খুলনার বিএনএসবিতে এসে পৌঁছায় পিপিই। আমি নিজেই সেই পি‌পিই প্রহণ করেছি।
তিনি আরও বলেন, খুলনা মেডিক্যালে বর্তমানে মোট ৪ হাজার ২০০ পি‌পিই মজুদ আছে। এই মুহূর্তে আমাদের তেমন কোনো ঘাটতি নাই। খুলনায় করোনার জন্য নির্ধারিত হাসপাতাল একটা নিয়মতান্ত্রিক পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে খুলনায় দশটি আইসিইউ বেডসহ ১০০টি বেড প্রস্তুত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ