Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালিয়াকৈরে স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় মালেক স্পিনিং মিলস্ লিমিটেড নামে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় পৌনে একঘণ্টা চেষ্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে ওই মিলের ২নং ইউনিটের মিক্সিং সেকশনের বেøা-রুমে আগুনের সূত্রপাত ঘটে।
ফায়ার সার্ভিস, কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে ওই কারখানার মিক্সিং সেকশনের বেøা-রুমে ২/৩টি স্থানে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়। এতে ওই রুমে থাকা তুলার মধ্যে আগুন ধরে যায়। পরে কারখানার শ্রমিকরা নিজস্ব ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আগুনের তীব্রতা বাড়তে থাকলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালিয়াকৈরে স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ