Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাকে তোয়াক্কা না করে অনুশীলনে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৪:৪৮ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। দিনের পর দিন দীর্ঘ হচ্ছে লাশের সারি। পুরো বিশ্বে আক্রান্ত ১২ লাখ ৭৪ হাজারের বেশি। মৃত্যু ৬৯ হাজারের বেশি। তাই পুরো বিশ্ব এখন স্তব্ধ। কিন্তু এরমধ্যে সাহস দেখালো জার্মান বুন্দেস লিগার ক্লাব বায়ার্ন মিউনিখ। গতকাল (সোমবার) থেকে অনুশীলনে নেমে গেছে তারা। বিশ্বকে অবাক করে দেয়ার মতই নজির গড়লো জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

করোনাভাইরাসের কারণে ১৩ মার্চ স্থগিত হয় বুন্দেসলিগা। জার্মান ফুটবল লিগ সুপারিশ করেছিল ৫ এপ্রিল পর্যন্ত ক্লাবগুলোকে অনুশীলন না করতে। ৫ এপ্রিলের পর তাই অনুশীলন শুরু করলো তারা। গতকাল ছিল স্থগিতাদেশের ২৫তম দিন।

ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রথম দল হিসেবে ছোট গ্রুপে সোমবার (৬ এপ্রিল) থেকে অনুশীলন শুরু করেছে বায়ার্ন মিউনিখ। সরকার এবং তার সঙ্গে সম্পর্কিত কর্তৃপক্ষের অনুমতিতে তা হচ্ছে। তবে অনুশীলন চলবে জনগণের উপস্থিতির বাইরে।’

বুন্দেসলিগার চলতি মৌসুমে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে তাদের ব্যবধান ৪ পয়েন্ট। ১৮ দলের জার্মান শীর্ষ ফুটবল লিগ শেষ হতে এখনও ১১ ম্যাচ বাকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ