Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে দশজনের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ৬:১২ পিএম

চাঁদপুরের পাঁচটি উপজেলার করোনাভাইরাসের উপসর্গ থাকা ১০জনের শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা হয়েছে। তবে কারও দেহেই করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্লাহ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ বলেন, গত শুক্রবার চাঁদপুরের ৫টি উপজেলা থেকে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে ১০জনের নমুনা সংগ্রহ করা হয়। প্রতিটি এলাকা থেকে জ্বর, সর্দি ও কাশি আছে, এমন দুজন করে বেছে নেওয়া হয় । পরে এসব নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তিন দিন পর সেখান থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, এই ১০জনের সবার পরীক্ষার ফলই ‘নেগেটিভ’ এসেছে।

সিভিল সার্জন আরও বলেন, পরবর্তীতে সিভিল সার্জনের কার্যালয় জেলার বিভিন্ন স্থান থেকে আরও সাতজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠিয়েছে। তবে সেগুলোর পরীক্ষার ফল এখনো হাতে আসেনি।

এদিকে চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনকে হোম কোয়ারেন্টিন করা হয়েছে। জেলায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ২ হাজার ১৭৪ জন। জেলা প্রশাসন সূত্র এই তথ্য জানিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ