Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্ন আয়ের ৮হাজার পরিবারের মধ্যে স্বেচ্ছাসেবক দল নেতা সেলিমের খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ২:৩৬ পিএম

দেশের সংকটময় মুহুর্তে নিম্ন আয়ের মানুষের পাশে দাড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক দল নেতা ইফতেখার সেলিম অগ্নি। তিনি মণিরামপুর উপজেলার ১৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা এবং যশোর সদর উপজেলার রামনগর ও নরেন্দ্রপুর ইউনিয়নের ৮ হাজার অস্বচ্ছল, গরীব, অসহায় পরিবারের মধ্যে খাদ্য ও নিত্য পণ্য সামগ্রী বিতরণ করেছেন। দেশের এই সংকটের মধ্যে কয়েকদিন ধরে মণিরামপুর থানা স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের সমন্বয়ে গঠিত কয়েকটি টিম করে খাদ্য সামগ্রী প্যাকেটজাতকরণ সহ খেটে খাওয়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন। অগ্নি যশোরের মণিরামপুরের ঢাকুরিয়া ইউনিয়নের বলিয়ানপুর গ্রামের নুরুল হকের সন্তান। তার বাবা নুরুল হক ছিলেন ৫২র ভাষা আন্দোলনের ভাষা সৈনিক এবং একজন জনদরদী হিসাবে সুখ্যাতি রয়েছে। অগ্নি জনপ্রতিনিধি না হয়েও অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের দুবেলা দুমুঠো খাবারের ব্যবস্থা করায় তিনি সর্বমহলে প্রশংসিত হচ্ছেন।
খোজ খবর নিয়ে জানা গেছে, ৮ হাজার পরিবারের মধ্যে এখাদ্য সামগ্রী বিতরণের টার্গেট নেওয়া হলেও তা আরো অনেক ছাড়িয়ে যাবে। আফজাল হোসেন, ছলেমান, রাবেয়া, আজগর আলী, নুরজাহান, হরেন্দ্রনাথ মল্লিক সহ একাধিক ভুক্তভোগী বলেন, দুঃসময় যিনি পাশে দাড়ান তিনিইতো জনদরদী।
এক প্রশ্নের জবাবে অগ্নি বলেন, "দলমত নির্বিশেষে প্রতি ইউনিয়নে ৪০০ থেকে ৫০০ পরিবারের মধ্যে এখাদ্য ও নিত্য পণ্য পৌছে দেওয়া হবে।"
তিনি আরও বলেন "সকল দুস্থদের কাছে খাদ্য পৌছে দেওয়া হয়তো আমার একার পক্ষে সম্ভব হবে না। তাই সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান, সবাই যেন এই দুঃসময়ে সাধ্য অনুযায়ী অসহায় মানুষ গুলোর পাশে দাঁড়ায়।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ