Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

হিমাচলে ২৫৭
ইনকিলাব ডেস্ক : দিল্লীর নিজামুদ্দিন তাবলীগ জামাতে অংশ নেওয়া হিমাচল প্রদেশের ২৫৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রদেশটির সাতটি জেলা শহর থেকে তাদের শনাক্ত করেছে পুলিশ। মোবাইল ফোনের সাহায্যে লোকেশন ট্র্যাক করে ২৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। শুক্রবার পর্যন্ত ২০৪ জনকে চিহ্নিত করা হয়। এনডিটিভি।


লকডাউন দুবাই
ইনকিলাব ডেস্ক : মহামারী করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় দুবাইয়ে দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। এক ঘোষণায় বলা হয়, জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কাউকে না যেতে কঠোরভাবে বলা হয়েছে। তবে পরিবারের যেকোনো একজন প্রয়োজনীয় পণ্য, যেমন- খাদ্য ও ওষুধ নিতে বাড়ির বাইরে যেতে পারবে। সিএনএন।


ছুরিকাঘাতে নিহত ২
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সজুড়ে লকডাউন চলার মধ্যেই দক্ষিণাঞ্চলীয় শহর হোমো সুলিজেয়ে ছুরি হামলার এক ঘটনায় দুই জন নিহত ও চার জন জখম হয়েছেন। শনিবার সকালে শহরের একটি বেকারির সামনে হামলার ঘটনাটি ঘটেছে বলে শহরের মেয়র জানিয়েছে। বিবিসি।


২৪ ঘণ্টায় ৫২৫
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাসে একদিনে নতুন আক্রান্তের রেকর্ড হয়েছে ভারতে। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২৫ জন। এ পর্যন্ত সব রাজ্য মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭২ জনে গিয়ে দাঁড়াল। করোনায় দেশটিতে মারা গেছেন ৭৫ জন। রোবরাব ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ পরিসংখ্যান দিয়েছে। এনডিটিভি।


পুলিশের স্ত্রীকে হত্যা
ইনকিলাব ডেস্ক : করোনার সুযোগে মুক্তি পেয়েই পুলিশ সদস্যের স্ত্রীকে গলা কেটে হত্যা করেছেন এক বন্দী। শনিবার ভারতের মহারাষ্ট্রের নাগপুরে এ ঘটনা ঘটেছে। নগরীর নন্দনভান এলাকায় ক্রাইম ব্রাঞ্চের প্রধান কনস্টেবল অশোক মুলের স্ত্রী সুশীলার গলা কেটে হত্যা করেছেন নবীন গোটাফোদে নামে এক আসামি। এনডিটিভি।


২০ আইএস গ্রেফতার
ইনকিলাব ডেস্ক : কাবুলের একটি শিখ মন্দিরে হামলার ঘটনায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) এক নেতাসহ ২০ জনকে গ্রেফতার করেছে আফগানিস্তানের আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার আফগানিস্তান সরকারের পক্ষ থেকে বলা হয়, এদের মধ্যে আইএস’র খোরাসান বিভাগের প্রধান ফারুকি আসলাম রয়েছেন। আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ