Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাপুরে হঠাৎ ঝড় ও শিলা বৃষ্টি, গাছপালা ও ঘরবাড়ির ক্ষতি

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৩:০৪ পিএম

ঝালকাঠিরর রাজাপুর উপজেলার বিভিন্ন এলাকায় ঘূর্নিঝড় বৃষ্টি সহ শিলা বৃষ্টি হয়েছে। আজ রবিবার বেলা দেড়টায় হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে প্রচন্ড বাতাস,গর্জনী,ভারী বৃষ্টি ও শিলা বৃষ্টি হয়েছে।
রাজাপুর উপজেলার ৬ টি ইউনিয়নে গালুযা সাতুরিয়া, শুক্তাগড়,বড়ইয়া, মঠবাড়ি, রাজাপুর সদর ইউনিয়নে ব্যাপক ঘূর্নিঝড় সহ শিলা বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।
দীর্ঘ দিন পর বৃষ্টি হওয়ায় গ্রামের মানুষের মাঝে স্বস্তি দেখা দিলে ও ঘূর্নিঝড়ে গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে।শুক্তাগড় ইউপি চেয়্যারম্যান মোঃ মুজিবুল হক বলেন- দুপুরে শিলা বৃস্টি সহ ঝড়ে কাঁচা ঘরবাড়ি সহ ব্যাপক গাছপালা ভেঙ্গেছে।সাতুরিয়া ইউপি চেয়্যারম্যান সিদ্দিকুর রহমান জানান ঝড়ে ও শিলা বৃস্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে।অন্যান্য ইউপি চেয়্যারম্যানএকই কথা বলেন,হঠাৎ ঘূর্নিঝড় শিলা বৃস্টিতে গাছপালা, ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।রাজাপুর উপজেলা কৃষি অফিসার রিযাজ উল্লাহ বাহাদুর বলেন- গাছপালা ও ঘরবাড়ি ঘরের ক্ষতি হলে ও
বর্তমানে চলছে ইরি- বোরো মৌসুম। আম ও লিচু গাছে ধরেছে মুকুলে। শাকসবজি চাষ করেছে এলাকার কৃষক। এসব ফল ফসলের জন্যে হালকা বৃষ্টির প্রয়োজন ছিল কৃষি ও কৃষকের উপকার হয়েছে।। শুষ্ক মৌসুমে রাস্তা -ঘাট ধূলো - বালিতে জনগণের যেন নাভিশ্বাস উঠেছিল। বৃষ্টিতে কিছু দিনের জন্যে হলেও রাস্তা - ঘাট ধুলো - বালি মুক্ত থাকবে মানুষ।রিপোর্ট লেখা পর্যন্ত বৃস্টি পড়তেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ