Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে অধ্যক্ষ এম ছাত্তার ট্রাস্ট্রের সহযোগিতায় ভ্রাম্যমান মেডিকেল টিম চালু

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ২:৫৩ পিএম | আপডেট : ৩:৫৯ পিএম, ৪ এপ্রিল, ২০২০

করোনা আতঙ্কে মানুষ স্বাভাবিক অসুস্থ্তায়ও ডাক্তারের স্মরণাপন্ন না হওয়ায় জেলার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অধ্যক্ষ এম ছাত্তার ট্রাস্ট্রের সহযোগিতায় ভ্রাম্যমান মেডিকেল টিম চালু করেছেন স্বাস্থ্য বিভাগ। ০১৮৮৯৭৫৩০৩৯ ও ০১৬৩১৬২০৮০৫ হটলাইনে ফোন দিলেই চিকিৎসা সেবা দিতে ভ্রাম্যমান মেডিকেল টিম রোগীর বাড়িতে যাবে।
শনিবার (৪ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সামনে ভ্রাম্যমান মেডিকেল টিমের উদ্বোধন করেন পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান পিপিএম সেবা।

এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ আবদুল গাফ্ফার, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) উপ পরিচালক মানিক চন্দ্র দে, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, সহকারী পুলিশ সুপার মং নে থোয়াই মারমা, সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল মালেক, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন, এনএসআই অফিসার রাজিব প্রমূখ।

সিভিল সার্জন ডাঃ আবদুল গাফ্ফার জানান, করেনা ভাইরাস প্রাদুর্ভাবে মানুষ অসুস্থ্য হলেও ভয়ে হাসপাতাল যেতে চাচ্ছেন না। তাই জেলার সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে। ফোন দিলেই এভ্রাম্যমান মেডিকেল টিম চলে যাবে রোগীর বাড়িতে। এতে সার্বিক সহযোগিতা করেছেন এম ছাত্তার ট্রাস্ট। তিনি আরো জানান, চিকিৎসা সেবা নিতে দুটি হট লাইন চালু রয়েছে। প্রাথমিক রোগের চিকিৎসা ও পরামর্শ পাওয়া যাবে এ হট লাইন ও ভ্রাম্যমান মেডিকেল টিমের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ