Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা মোকাবেলায় প্রথম শ্রেণীর ৯১ ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৫:১১ পিএম

করোনাভাইরাসে অসহায় সারাবিশ্বের কোটি কোটি দরিদ্র মানুষ। বাংলাদেশও তার বাইরে নয়। এবার দেশের বিপর্যস্ত অসহায় মানুষদের সাহায্যার্থে এগিয়ে আসছেন ক্রিকেটাররা। এরই ধারাবাহিকতায় গত ২৫ মার্চ জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক দান করেছিলেন করোনায় ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে। এবার তাদের সঙ্গে যুক্ত হলেন প্রথম শ্রেণীর চুক্তিবদ্ধ ৯১ ক্রিকেটার। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) উদ্যোগে গঠিত তহবিলে নিজেদের বেতনের অর্ধেক অনুদান হিসেবে দিচ্ছেন তারা।

গতকাল (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে, করোনায় বিপর্যস্তদের সহায়তায় তহবিল গঠনের সিদ্ধান্ত জানিয়েছিল কোয়াব। বর্তমান ও সাবেক সকল ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও শুভানুধ্যায়ীদের সহায়তা নিয়ে এ তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করে তারা।

তারই প্রেক্ষিতে বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১ জন প্রথম শ্রেণীর ক্রিকেটার তাদের মাসিক (এক মাস) বেতনের অর্ধেক কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত নেন। আজ (বৃহস্পতিবার) কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সকলেই অবগত যে। দেশব্যাপী করোনায় বির্পযস্ত অসহায় মানুষের সহায়তায় ক্রিকেটার্স ওয়লেফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) র্বতমান ও সাবেক সকল ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও শুভানুধ্যায়ীদের সহায়তা নিয়ে আর্থিক তহবলি গঠনের উদ্যোগ গ্রহণ করছে। সেই প্রেক্ষাপটে বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১ প্রথম শ্রেণির ক্রিকেটার তাদের মাসিক (এক মাস) বেতনের অর্ধেক কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'দেশের এই ক্রান্তিকালে প্রথম শ্রেণীর ক্রিকেটাররা যে মানবিকতা, দায়িত্ববোধ ও সচেতনতার পরিচয় দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। ক্রিকেটারদের সংগঠন হিসেবে তাদের এই গুরুত্ববহ সিদ্ধান্তের প্রতি সম্মান জানাচ্ছি।'

দেবব্রত পাল বিজ্ঞপ্তিতে আরও বলেন, ‘আমাদের সবাইকে অনুধাবন করতে হবে, আমাদের একতা ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই ক্রিকেটারদের স্বার্থরক্ষা ও দেশের ক্রিকেটের উন্নয়ন সম্ভব। আমরা বিশ্বাস করি, আগামী দিনগুলোতে ক্রিকেটারদের এই সম্মিলিত প্রচেষ্টায় দেশের ক্রিকেট উন্নয়ন ও গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ