Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উইম্বলডনের ইতিহাসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম..

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৪:৫১ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপে বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক টুর্নামেন্ট। এবার সে তালিকায় যোগ হলো উইম্বলডন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বাতিল করা হয়েছে গ্র্যান্ডস্ল্যাম টেনিস টুর্নামেন্টের ঐতিহ্যবাহী আসর উইম্বলডন। এক বিবৃতির মাধ্যমে ব্যাপারটি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

এর ফলে পুরো গ্রাস কোর্টের মৌসুমই শেষ হয়ে গেল। আর ১৩ জুলাইয়ের আগে কোনো পেশাদার টেনিস কোথাও হবে না বলেও জানানো হয়। ইংল্যান্ডে অনুষ্ঠিত উইম্বলডন বর্তমান ক্রীড়া আসরগুলোর মধ্যে বাদ পড়া তালিকায় সর্বশেষ সংযোজন। এর আগে ইউরো ২০২০ ও টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে দেওয়া হয়।

এর আগে মে’তে অনুষ্ঠেয় আরেক গ্র্যান্ডস্ল্যাম ফ্রেঞ্চ ওপেনও স্থগিত করা হয়। যেখানে আসরটির নতুন সূচি হিসেবে ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর করা হয়েছে।

এর আগে বন্ধ করে দেওয়া হয়েছে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, ইপিএলের মতো টুর্নামেন্টগুলো। এছাড়া বন্ধ হয়ে আছে সব দেশের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ