Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৬ তরুণের নিখোঁজ হওয়ার তথ্য পেয়েছে পুলিশ

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গত ছয় মাসে চট্টগ্রামে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে ৬ তরুণ। যাদের ব্যাপারে কোন তথ্য নেই পরিবারের কাছেও। গুলশান ট্র্যাজেডির পর নিখোঁজ ব্যক্তিদের তালিকা তৈরি করতে গিয়ে এই ছয়জনের সম্পর্কে তথ্য পায় পুলিশ। এখন তাদের ব্যাপারে অনুসন্ধান চলছে। এছাড়া জিডি ও মামলা বর্হিভূত কোন নিখোঁজ থাকলে তাদের ব্যাপারেও তথ্য সংগ্রহে উদ্যোগ নেয়ার কথা জানান পুলিশ কর্মকর্তারা।
গুলশান হত্যাকাÐের পর সারা দেশে নিখোঁজ তরুণদের তথ্য সংগ্রহে মাঠে নামে পুলিশ। এর অংশ হিসেবে চট্টগ্রামেও নিখোঁজদের তালিকা তৈরিতে একটি বিশেষ কমিটি গঠন করে জেলা পুলিশ। এরই মধ্যে জেলার ১৬ টি থানায় গেলো ছয় মাসের নিখোঁজের তালিকা হাতে পেয়েছে কমিটি। এতে তিনটি উপজেলায় দুই মাদরাসা ছাত্রসহ ৬ জন নিখোঁজ থাকার তথ্য মিলেছে। এরমধ্যে রাউজানে খোঁজ মিলছে না তিনজনের। এছাড়া চন্দনাইশে দুজন এবং পটিয়ায় নিখোঁজ একজনের ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ। তবে সচেতনতার অভাবে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে থানায় কোন জিডি বা মামলা করে না অনেক পরিবার। এখন এমন নিখোঁজের ব্যাপারে তথ্য সংগ্রহ করার উদ্যোগ নিচ্ছে পুলিশ। এজন্য ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার কথাও জানান জেলা পুলিশের কর্মকর্তারা।
প্রাথমিক পর্যায়ে ৬ মাসের তথ্য সংগ্রহ করা হলেও পরবর্তীতে দেড় বছর পর্যন্ত নিখোঁজ রয়েছে এমন ব্যক্তিদের ব্যাপারে খোঁজ নেয়ার কথা বলছে পুলিশ। এদিকে, মহানগরীর ১৬টি থানায়ও নিখোঁজদের তালিকা তৈরির কাজ চললেও তা শেষ হয়নি এখনো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ৬ তরুণের নিখোঁজ হওয়ার তথ্য পেয়েছে পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ