Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৩ জনকে অব্যাহতি

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুর শহরে ইতালীর নাগরিক ধর্মযাজক পিয়েরো পিচমকে গুলি করে হত্যার চেষ্টা মামলায় বিচারক ৭ জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে পালিয়ে থাকা ৩ জঙ্গির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৩ জনকে অব্যাহতির আদেশ প্রদান করেছেন।
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক আবু সাঈদ সরকার জানান, বৃহস্পতিবার দুপুরে কড়া পুলিশ প্রহরায় ৪ জঙ্গিকে আদালতে নিয়ে আসেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ। পরে ৭ জঙ্গির বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগপত্র গ্রহণ করেন অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এফএম আহসানুর হক। অভিযোগপত্রে গ্রেফতার ৭ জঙ্গির মধ্যে ৪ জন শরিফুল ইসলাম ওরফে ডেনিস ওরফে সিফাত ওরফে জিদ (২৮), মোঃ সাখাওয়াত হোসেন ওরফে শফিক মাস্টার (২৬), সারোয়ার হোসেন ওরফে সাবু ওরফে মিজান (৩৩) ও আব্দুর রহমান ওরফে পিন্টু ওরফে বাদশা (২২) এবং পালিয়ে থাকা জঙ্গি সদস্য রাজিবুল ইসলাম বাদল ওরফে বাধন (২৫), আব্দুল খালেক ওরফে খালেদ ওরফে মামা (২৮) ও মোঃ রাজিব ওরফে সুজন ওরফে জাকির (২৫) এর বিরুদ্ধে মামলাটি আমলে নিয়ে পলাতক ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি ও ক্রোকী পরোয়ানা জারীর আদেশ দেন। আগামী ২ আগস্টের মধ্যে পালিয়ে থাকা ওই ৩ জঙ্গিকে গ্রেফতার করতে পুলিশকে নির্দেশ প্রদান করা হয়েছে।
এদিকে গ্রেফতারকৃত ৭ জনের মধ্যে ৩ জন জেলা জামায়াতের সেক্রেটারি মোঃ আবু আলা মাহবুবুর রহমান ভুট্টু, রাজিবুর রহমান ওরফে পলাশ ও আসাদুজ্জামান মিলন ওরফে শিমুলকে মামলার দায় থেকে অব্যাহতি দেয়ার জন্য তদন্তকারী কর্মকর্তা আদালতে আবেদন করলে বিচারক ওই ৩ জনকে অব্যাহতি প্রদান করেন।
উল্লেখ্য যে, গত বছর ১৮ নভেম্বর ভোরে দিনাজপুর শহরের সুইহারী বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে ইতালীয় নাগরিক ধর্মযাজক পিয়েরো পিচমকে জঙ্গি সদস্যরা হত্যার উদ্দেশ্যে গুলি করে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিএমএইচ হাসপাতালে প্রেরণ করা হয়। পিয়েরো পিচম চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে গত ডিসেম্বর মাসে শেষ সপ্তাহে নিজ দেশে ফিরে যায়। এই ঘটনায় দিনাজপুর বিশপ হাউজের পক্ষে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলা তদন্ত শেষে ডিবি পুলিশ ৭ জঙ্গির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৩ জনকে অব্যাহতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ