Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দরিদ্রদের পাশে ধনী-বিত্তবানরা দাঁড়ান

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের মহামারীতে দেশে প্রায় অবরুদ্ধ পরিস্থিতিতে দৈনিক উপার্জনের উপর নির্ভরশীল দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে ধনী ও বিত্তবানদের প্রতি আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভাইরাসের সংক্রমণের ভয়ে সারা বিশ্বে কোটি কোটি মানুষ গৃহবন্দী রয়েছে। দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। করোনাভাইরাস সংক্রমণ পরবর্তী বিশ্ব অর্থনীতিতে মন্দার পূর্বাভাসও এসেছে।

তিনি বলেন, আমি বিশ্বের এই সঙ্কটকালীন মুহূর্তে সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আমাদের চারপাশে খেটে খাওয়া-দিনমজুর-অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়ানোর আহŸান জানাচ্ছি। এ সময় সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সকল নেতা-কর্মী ও বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে দাঁড়ানোর আহŸান জানান তিনি।

দলের নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় অবস্থান করে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকারের নেওয়া কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করার অনুরোধও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক

জনগণকে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, সঠিক তথ্যের জন্য প্রচলিত গণমাধ্যম তথ্য টেলিভিশন রেডিও-সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকার নির্দেশিত হটলাইন নম্বরে যোগাযোগ করুন। মতলববাজ, গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করে প্রশাসনকে অবহিত করুন। কারণ গুজব শুধু সঙ্কটকেই ঘনীভূত করবে।
প্রতিবেশীরাও বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সামগ্রী বিশেষ বিমানযোগে ঢাকায় এসে পৌঁছেছে। কয়েকদিনের মধ্যে চীন থেকে আরো চিকিৎসাসামগ্রী দেশে পৌঁছাবে।

জনগণকে আতঙ্কিত না হওয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, আমরা বাংলাদেশের চিকিৎসক-জনগণ সবাইকে আশ্বস্ত করতে চাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সকল প্রস্তুতি নিয়েছে। আপনারা আতঙ্কিত হবেন না। ধৈর্য্য, দায়িত্বশীলতা ও দেশপ্রেম নিয়ে একযোগে আপনাদের সবাইকে এই প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ