Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চীন-যুক্তরাজ্য ছাড়া সব দেশের সাথে ফ্লাইট স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত চীন ও যুক্তরাজ্য ছাড়া বিশ্বের সব দেশের সাথে বিমান চলাচল স্থগিত করেছে বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। তিনি জানান, গত (বৃহস্পতিবার) রাত ১২টা থেকে ব্যাংককের সাথে এবং ২৯ মার্চ থেকে হংকংয়ের সাথে বিমান চলাচল স্থগিত থাকবে।

এর আগে গত ২১ মার্চ থেকে মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর, কাতার, কুয়েত, সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, ভারত, বাহরাইন ও তুরস্কের সাথে সকল বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করে বাংলাদেশ। এছাড়া ১৫ মার্চ থেকে দুসপ্তাহের জন্য সকল অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করে বাংলাদেশ। উল্লেখ গত কয়েক মাসে প্রবাসীরা দেশে ফিরে আসায় করোনাভাইরাসের পাদুর্ভাব ঘটে। দেশে করোনাভাইরাসের বিস্তার রোধের পদক্ষেপ হিসাবে সারাদেশে বাস, ট্রেন, লঞ্চ ও বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ