Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে লকডাউন হওয়া উচিত

রিটের শুনানিতে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রকোপের বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে আদালত করোনা মোকাবেলায় চীন এবং তাইওয়ান মডেল অনুসরণ করতে বললেন।

হাইকোর্ট বলেছেন দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে এবং প্রকোপ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে হবে। করোনা পরীক্ষায় ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিকালে গতকাল বুধবার বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালিন ডিভিশন বেঞ্চ ওই মন্তব্য করেন। করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেয়া হবে সে সব নির্দেশনা মানতে ও আস্থা রাখার পরামর্শও দেন আদালত। হাইকোর্ট বলেন, করোনা মোকাবেলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। তাইওয়ান চীনের পাশের দেশ হওয়া সত্তে¡ও তারা কীভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে সেই মডেলটি অনুসরণ করতে হবে।

আদালত বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত। এর আগে করোনা পরীক্ষার বিশেষ ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটটি দায়ের করেছিলেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনারভাইরাস

৬ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ