Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনামূল্যে উৎসর্গ ফাউন্ডেশনের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৮:৫৮ পিএম

নভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। এই মহামারিতে সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশও উদ্যোগ নিয়েছে মানুষকে সহায়তা করার। সেই লক্ষ্যে বিনামূল্যে বিতরণের জন্য বিশেষজ্ঞ কেমিস্টের পরামর্শক্রমে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মুলা অনুযায়ী প্রায় ১০ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে সংগঠনটি। উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ বুধবার (২৫ মার্চ) ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় উক্ত হ্যান্ড স্যানিটাইজারসম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করেছে। এ সময় বাংলাদেশ আওয়ীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকর ডা. রোকেয়া সুলতানাসহ ঢাকা শিশু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা

সৈয়দ শফি আহম্মেদ উপস্থিত ছিলেন। সংগঠনটির চেয়ারম্যান ইমরুল কায়েস বলেন, করোনা বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। এই সময় দেশবাসীসহ সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়াতে হবে। করোনা সচেতনতায় সবাইকে নিদিষ্ট দূরত্বে থাকার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে। প্রশাসনের পাশাপাশি সকল সচেতন নাগরিকের এই সংকটময় মূহুর্তে দেশবাসীর পাশে বিশেষ করে সমাজের দরিদ্র, দিনমজুর ও কমশিক্ষিত মানুষের পাশে সচেতনতার পাশাপাশি খাদ্য সামগ্রীসহ থাকা আমাদের নৈতিক দায়িত্ব।

বাংলাদেশ আওয়ীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকর ডা. রোকেয়া সুলতানা, করোনাভাইরাসের সবচেয়ে ঝুঁকিতে থাকা পেশাজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য বিশেষ গুরুত্ব দেয়া দরকার। সেই বিবেচনা থেকে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণের কার্যক্রম নেয়ায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশকে ধন্যবাদ দেন। পাশাপাশি সকলকে এরকম উদ্যোগ নেওয়ার আহবান জানিয়ে বলেন, সংকটময় মুহূর্তে মানুষের মাঝে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব, আমরা আমাদের অবস্থান থেকে চেষ্টা করছি সমাজের নিম্ন আয়ের মানুষ, পথশিশু, বস্তিবাসীদের পাশে দাঁড়ানোর। পাশাপাশি তিনি সবাইকে বার বার হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পর সাবান দিয়ে হাত ধৌয়ার উপরও গুরুত্ব আরোপ করেন।

সংগঠনটির চেয়ারম্যান ইমরুল কায়েস জানান, আমরা ঢাকাসহ ৫৫ জেলায় আমাদের প্রায় ৩৫ হাজার স্বেচ্ছাসেবক এর মাধ্যমে কয়েক হাজার মানুষকে সহযোগিতা করার চেষ্টা করছি। আমরা বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করছি।

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ একটি অরাজনৈতিক সেচ্ছাসেবীমূলক সংগঠন। সংগঠনটি বছরের বিভিন্ন সময় দেশের বিভিন্ন সংকটময় মুহূর্তে মানুষের পাশে বিগত ৪ বছর ধরে স্বেচ্ছায় সেবা দিয়ে যাচ্ছে। এছাড়াও বিগত বছর গুলোতে বন্যা ও শীতের সময় সংকটপূর্ণ এলাকায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহ, ফ্রি বøাড গ্রæপিং এবং স্বেচ্ছায় রক্তদান, মাধকবিরোধী সচেতনতা ক্যাম্প সেমিনার, বাল্যবিবাহরোধে সচেতনতা, পথশিশুদের স্বাস্থ্য সুরক্ষা শিক্ষাসহ নানান সামাজিক কার্যক্রম পরিচালনা করেছে সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উৎসর্গ ফাউন্ডেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ