Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে ঘরমুখো মানুষের চাপ

টাঙ্গাইল জেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১:৫৮ পিএম

করোনাভাইরাসের কারণে ১০ দিনের সরকারি ছুটি ঘোষণা করায় ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ। গেলো কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ফাঁকা থাকলেও, মঙ্গলবার সকাল থেকে গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে সড়কটি। ফলে মির্জাপুর গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

লক্ষ্য করা গেছে যাত্রীদের উপচে পড়া ভীড়। মহাসড়কে যাত্রীবাহী বাসের চেয়ে ট্রাকের সংখ্যাই বেশি। দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা জীবনের শঙ্কা নিয়ে ট্রাকের উপর গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছে। এছাড়াও বঙ্গবন্ধু সেতুর উপর আজ সকালে মোটর সাইকেল দুর্ঘটনায় এক যাত্রী নিহত হওয়ায় যানযট আরো তীব্র হয়। এদিকে রেল যোগাযোগ বন্ধ থাকায় মহাসড়কের উপরেই নির্ভর করতে হচ্ছে ঘরমুখো মানুষের।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানিয়েছেন, সরকারি ছুটি ঘোষনার কারনে ঘরমুখো মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও দূরপাল্লার বাস বন্ধ থাকায় মহাসড়কে বাসের চেয়ে ট্রাকের সংখ্যাই বেশি। সড়কটিতে গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। এতে করে থেমে থেমে যানযটের সৃষ্টি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ