Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বল্প সময়ের নোটিশে বিমান বন্ধ হতে পারে বাংলাদেশে

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১:১৭ পিএম

করোনা সংক্রমণের আশঙ্কায় শর্ট নোটিশে বা স্বল্প সময়ের নোটিশে বিমান চলাচলে বিধিনিষেধ দিতে পারে বাংলাদেশ। তাই এখানে অবস্থানকারী কোনো ব্রিটিশ নাগরিক বাংলাদেশ ত্যাগ করতে চাইলে তাকে যত দ্রুত সম্ভব সেই আয়োজন করতে অনুরোধ জানানো হয়েছে বৃটিশ সরকারের পক্ষ থেকে। বাংলাদেশ ইস্যুতে সর্বশেষ ভ্রমণ সতর্কতায় একথা বলা হয়েছে বৃটিশ সরকারের ওয়েবসাইটে।

এতে বলা হয়, বাংলাদেশের প্রেক্ষাপটে এর আগে দেয়া সতর্কতা বহাল থাকবে। আরো বলা হয়েছে, বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। এর প্রেক্ষিতে কর্তৃপক্ষ এই ভাইরাসের বিস্তাররোধে নানা রকম বিধিনিষেধ আরোপ করছে। এর মধ্যে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়কে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

২১শে মার্চ ঢাকায় ব্রিটিশ হাইকমিশন থেকে কিছু স্টাফ ও তাদের ওপর নির্ভরশীলকে প্রত্যাহার করা হয়েছে। প্রতি বছর দেড় লাখ পর্যন্ত ব্রিটিশ নাগরিক নির্বিঘেœ বাংলাদেশ সফর করেন। ওই বিবৃতিতে রাজনৈতিক পরিস্থিতি, সন্ত্রাস ও অন্যান্য বিষয়ে সতর্কতা আগের মতোই রাখা হয়েছে।



 

Show all comments
  • Awesome! ২৫ মার্চ, ২০২০, ৬:৫২ পিএম says : 0
    We heard at north American people that British nation is a civil war founder on the earth, they built criminal across the Asia, Africa and middle east to stolen money, seem Bangladesh is one of them.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ