Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ তারকা পেসার ডেল স্টেইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৫:১৮ পিএম

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা পেসার হলেও তাই নতুন মৌসুমের চুক্তিতে ঠাঁই হয়নি ডেল স্টেইনের। স্টেইন না থাকলেও টিকে গেছেন অধিনায়কত্ব ছেড়ে দেওয়া ফাফ দু প্লেসি।

গতকাল (সোমবার) ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির ১৬ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। টেস্ট ছেড়ে কেবল সাদা বলের খেলা চালিয়ে যাওয়া স্টেইনের এতে না থাকার আভাস আগে থেকেই ছিল। ধারণা করা হয়েছিল, ঠাঁই হবে না দু প্লেসিরও। কারণ আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর খেলা ছেড়ে দেওয়ার ইঙ্গিতই যে দিয়ে রেখেছেন তিনি।

নতুন মৌসুমের চুক্তিতে একেবারে নতুন মুখ বিউরান হেনড্রিক্স। আগের বছরের চুক্তিতে মাঝপথে যুক্ত হওয়া আইনরিখ নরকিয়া, রাসি ভ্যান ডার ডাসেন ও ডোয়াইন প্রিটোরিয়াসও আছেন নতুন চুক্তিতে।

আগের বছরের চুক্তি থেকে বাদ পড়াদের মধ্যে আছেন ডানহাতি ব্যাটসম্যান থিউনিস ডি ব্রুইন। হাশিম আমলা আর ভার্নন ফিল্যান্ডার অবসর নিয়ে ফেলায় তাদের না থাকা অনুমিতই।

চুক্তিবদ্ধ ১৬ ক্রিকেটার : টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, ডিন এলগার, বিউরান হেনড্রিক্স, রেজা হেনড্রিক্স, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আইনরিখ নরকিয়া, আন্দিল ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসিন ভ্যান ডার ডাসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ