Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা থেকে বাঁচতে পাঁচ ওয়াক্ত নামাজের তাগিদ অলিদ তালুকদারের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৯:০৯ পিএম

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও ধীরে ধীরে বাড়ছে। এরমধ্যে ৩ জনের মৃত্যুর খবরও পাওয়া গেছে। একই সঙ্গে এ পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন। সবার মধ্যে এক ধরণের আতঙ্ক বিরাজ করছে। আর তাই এ মহামারী থেকে বাঁচতে ও ধৈর্য্য ধারণ করতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার তাগিদ দিয়েছেন মোহাম্মদ অলিদ তালুকদার। তিনি বলেন, চীন, ইতালির মতো উন্নত দেশও ভাইরাসের সঙ্গে যুদ্ধে পেরে উঠছে না। সচেতনতাতো কেবলই প্রতিরোধের জন্য, করোনার আক্রমণ থেকে বাঁচতে সৃষ্টিকর্তার দয়ার দিকেই তাকিয়ে আছে বিশ্ব । অলিদ তালুকদার বলেন, করোনা ভাইরাস ভীতি বাংলাদেশসহ সারা বিশ্বকে কাঁপিয়ে দিয়েছে । রাজধানী ঢাকায় জনসমাবেশ দূরের কথা চলাচলে ও প্রভাব পড়েছে । আকাশ পথে চলাচল কমেছে।

 

করোনা ভাইরাস সংক্রমণের আক্রমণ থেকে মুক্তি ও মেরাজুন নবী ( সাঃ ) উপলক্ষে জাতীয় জনতা ফোরাম এর উদ্যোগে সোমবার (২৩ মার্চ) আছরের নামাজের পর দোয়া মাহফিলের আয়োজন করা হয় মগবাজার চাঁন মসজিদে।

 

উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল মামুন, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য তোফায়েল আহমেদ, নজরুল ইসলাম সোহেল, ডাক্তার সাদিকুর রহমান রহমান, কবি মুছা আল হাবিব প্রমুখ।

 

অলিদ সিদ্দিকী তালুকদার এমন দুর্যোগ থেকে রক্ষা পেতে সবাইকে পাকপবিত্র থাকার এবং ( মুসলমান ) হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহবান জানান। তার মতে, এই মুহুর্তে একমাত্র আল্লাহর নৈকট্যলাভের চেষ্টাই বাঁচাতে পারে মানুষকে । অলিদ তালুকদার বলেন , কোনো মানুষ কোনো ডাক্তার, কেউ বাঁচাতে পারে না । এজন্য আমি বলতে চাই সবাই বেশি বেশি আল্লাহর কাছে দোয়া করবেন যেন এরকম দুর্যোগ থেকে আমরা রক্ষা পাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ