Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে কারফিউ ভেঙে ক্রিকেট, আটক নয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৮:৩১ পিএম

করোনাভাইরাস মহামারি আকার ধারন করায়একসঙ্গে পাঁচ বা তার চেয়ে বেশি লোকের একত্রিত হওয়ার ব্যাপারে নরেন্দ্র মোদী সরকারের পক্ষ থেকে দেওয়া হয়েছিল নিষেধাজ্ঞা। কিন্তু ভারতীয়রা তো ক্রিকেট পাগল জাতি! তার প্রমাণ দিতেই কি-না নির্দেশ অমান্য করে ব্যাট-বলের খেলায় মেতেছিলেন একদল ক্রিকেটপ্রেমি!

ঘটনাটা ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যে। দেশটির দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কারফিউ চলাকালে কল্যাণের মহাত্মা ফুলে থানার পুলিশ কালা তালাও মাঠে ক্রিকেট খেলতে দেখে নয়জনকে। পরে তাদের আটক করা হয়।

দলবেঁধে একসঙ্গে এতজন ক্রিকেট খেলায় কেবল কারফিউ ভাঙা নয়, স্থানীয় পুলিশের নির্দেশনাও অমান্য করা হয়েছে। তাই পুলিশও হাত-পা গুটিয়ে বসে থাকেনি। কারফিউ ভাঙায় মাঠ থেকে আটক করে নয় ক্রিকেটারকে সোজা নিয়ে যাওয়া হয় থানায়। আটককৃতদের মধ্যে একজন ছিল অপ্রাপ্তবয়স্ক। তবে তাদের সবাই পরবর্তীতে জামিনে ছাড়া পেয়েছেন।

উল্লেখ্য, গেল বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী মোদি ‘জনতা কারফিউ’ পালন করার ঘোষণা দেন। তার আহ্বান অনুসারে, রোববার সকাল সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত টানা চৌদ্দ ঘন্টা ভারতীয়দেরকে বাড়ির ভেতরে থাকার কঠোর নির্দেশ দেওয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ