Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করলো হংকং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৭:২৫ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে হংকং দু’সপ্তাহের জন্য সবধরনের পর্যটক প্রবেশ নিষিদ্ধ করেছে । বিদেশফেরত নাগরিকদের মাধ্যমে ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে চীনের স্বায়ত্তশাসিত অঞ্চলটি।-দ্য স্ট্রেইট টাইমস
এক সংবাদ সম্মেলনে আজ সোমবার হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম জানান, আগামী বুধবার (২৫ মার্চ) থেকে ১৪ দিন শহরে সবধরনের পর্যটক প্রবেশ বন্ধ থাকবে। তিনি করোনার মহামারি প্রতিরোধে আরও বিস্তৃত ব্যবস্থা নেয়াসহ কোয়ারেন্টাইন নির্দেশনা অমান্যকারীদের কঠোর শাস্তির ঘোষণা দেন ।
এদিন হংকংজুড়ে অন্তত ৮ হাজার ৬০০ রেস্টুরেন্ট, বার, ক্লাবসহ মদ বিক্রির লাইসেন্সধারী সব প্রতিষ্ঠান বন্ধ করতে আইন সংশোধনেরও কথা জানান ক্যারি লাম।
এর আগে, সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ভাইরাস আক্রান্ত ও তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে কোয়ারেন্টাইনে পাঠানোসহ বেশ কিছু কার্যকর ব্যবস্থা নিয়েছে হংকং। ফলে সেখানে করোনার সংক্রমণ খুব বেশি বিস্তার লাভ করতে পারেনি।
চীনের মূল ভূখণ্ডের একদম কাছে হলেও করোনা প্রতিরোধে দারুণ সফলতা দেখাচ্ছে হংকং। শহরটিতে এ পর্যন্ত ৩১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, এদের মধ্যে মারা গেছেন চারজন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ