Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টাইনে রাকিটিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৫:৫৩ পিএম

ইতালি ভ্রমণের পর থেকে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে রয়েছেন বার্সেলোনার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। নিজ বাসায় কোয়ারেন্টাইন অবস্থায় বার্সেলোনা টিভিকে জানিয়েছেন অভিজ্ঞতার কথা। ফিটনেস ঠিক রাখতে বাসায় করছেন শারীরিক কসরত। সময় কাটাচ্ছেন স্ত্রী এবং সন্তানের সাথে।

করোনা আতঙ্কে কোয়ারেন্টাইনে গোটা বিশ্ব। চীনের পর ইতালিতে মৃতের সংখ্যা সব রেকর্ড ছাড়িয়েছে। স্পেনেও বাড়ছে সংক্রমণ এবং মৃতের সংখ্যা। স্পেনে বন্ধ সব ধরনের খেলাধুলা। লা লিগায় স্থগিত হওয়ায় ছুটিতে ইতালিতে বেড়াতে গিয়ে ছিলেন বার্সেলোনার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। এখন রয়েছেন স্বেচ্ছা কোয়ারেন্টাইনে।

নিজ বাসায় কেমন কাটছে রাকিটিচের কোয়ারেন্টাইন। বার্সেলোনা টিভিকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন বিস্তারিত। উদ্বেগ প্রকাশ করেছেন করোনার পাশাপাশি ভূমিকম্পে ক্ষয়ক্ষতি নিয়ে।

বার্সেলোনা মিডফিল্ডার ইভান রাকিটিচ বলেন, ‘দেখুন আমরা একটা বিপর্যয় থেকে আরেকটা বিপর্যয়ে যাচ্ছি। আমি অনেক ফোন কল পাচ্ছি। আমার বন্ধু, আত্মীয়রা চিন্তায় রয়েছেন। এমন একটা সময়ে ভূমিকম্প হলো যখন বেশিরভাগ মানুষ ঘরে অবস্থান করছে। অনেক বাড়িঘর হাসপাতাল ধ্বংস হয়েছে। অনেককে বাধ্য হয়ে বাহিরে থাকতে হচ্ছে।’

একজন পেশাদার ফুটবলারের ঘরে বসে সময় কাটানো কষ্টের। কিন্তু পরিস্থিতির কারণে অন্যকোন উপায় নেই তাদরে সামনে। রাকিটিচ সময়টা কাটাচ্ছেন স্ত্রীর আর সন্তানের সাথে। স্ত্রীকে নিয়ে নতুন নতুন রান্নার অনুশীলন করছেন এই ফুটবলার।

ইভান রাকিটিচ বলেন, ‘আমি ভাগ্যবান ভাল একটা স্ত্রী পেয়েছি। ও রান্না করতে পছন্দ করে। আমি এখন কিচিনে ওকে সাহায্য করি। আজকে আমরা কেক বানাব। আামার মেয়ে বানানা পাই বানানোর আবদার করেছে। এক সাথে সময়টা ভালই উপভোগ করছি। তবে আমার মেয়ে বাহিরে যেতে চায় আমি ওকে ভয় দেখিয়ে বাসায় রাখছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ