Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাআতঙ্ক : ব্রাজিলে স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৫:২১ পিএম

করোনাভাইরাসে আক্রান্তদের পর্যাপ্ত স্বাস্থ্য সহায়তা দিতে হিমশিম খাচ্ছে দেশগুলো। থমকে গেছে পুরো বিশ্ব। পৃথিবী যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। করোনার থাবায় প্রতিদিনই বাড়ছে লাশের সংখ্যা। গত ডিসেম্বরে করোনাভাইরাস তার তাণ্ডব শুরু করে চীনে। বর্তমানে বিশ্বে ১৯০টিরও বেশি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বের প্রায় সাড়ে তিন লাখ মানুষের শরীরে সংক্রমিত হয়েছে করোনা

এমন অবস্থায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে দেশগুলো। ব্রাজিলেও আশঙ্কাজনক হারে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। পেলের দেশটিতে এ পর্যন্ত ১ হাজার ৫৪৬ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যুবরণ করেছে ২৫ জন। দেশটির এমন দুর্দিনে মহৎ উদ্যোগ নিয়েছে ফুটবল ক্লাবগুলো। অস্থায়ী হাসপাতাল বানাতে নিজেদের স্টেডিয়ামগুলো ব্যবহারের অনুমতি দিয়েছে তারা।

করোনা আতঙ্কে ব্রাজিলে স্থগিত করা হয়েছে সব ধরনের খেলা। আর তাই এ সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো। ফ্লেমেঙ্গো তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামটি হাসপাতালের কাজে ব্যবহারের অনুমতি দিয়েছে। ফলে এ স্টেডিয়ামটির নিয়ন্ত্রণ নেবে রিও ডি জেনিরোর স্বাস্থ্য অফিস। এছাড়া দেশে মানুষকে বাঁচাতে স্টেডিয়াম ছেড়ে দিচ্ছে করিন্থিয়ান্সও। ক্লাবটি তাদের ইতাকুয়েরো স্টেডিয়ামটি অস্থায়ী হাসপাতালের জন্য ছেড়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ