Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ইন্দোনেশিয়ায় জরুরি অবস্থা
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাসের কারণে আগামী দুই সপ্তাহের জন্য ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন গভর্নর। শুক্রবার এ জরুরি অবস্থা ঘোষণা করে গভর্নর আনিস বাসুয়েদান বলেছেন, বার, সিনেমাহলসহ জনবিনোদোনম‚লক সবকিছুই সোমবার থেকে বন্ধ থাকবে। রয়টার্স।


বেলজিয়ামে লকডাউন
ইনকিলাব ডেস্ক : ৫ এপ্রিল পর্যন্ত পুরো বেলজিয়ামকে লকডাউন ঘোষণা করা হয়েছে। জরুরী কাজ ছাড়া কাউকে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। শুধু ফার্মাসি, খাবারের দোকান পোস্ট অফিস ছাড়া বাকি সব বন্ধ ঘোষণা করা হয়েছে, লোকজনের মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশ দেয়া হয়েছে। ইন্টারনেট।


আক্রান্ত শতাধিক তরুণ
ইনকিলাব ডেস্ক : থাইল্যান্ডে বক্সিং খেলা দেখে স্টেডিয়াম থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে শতাধিক তরুণ। ব্যাংককের লুম্পিনি স্টেডিয়ামে ৬ মার্চ পাঁচ হাজার দর্শক বক্সিং দেখতে গিয়েছিল। সেখান থেকে ফেরা দর্শকরা করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া বেড়েই চলেছে। জানা গেছে, করোনা আক্রান্ত একশ চারজন তরুণ বক্সিং খেলা দেখতে গিয়েছিল। রয়টার্স।


ভারতে একদিনে ৫৭
ইনকিলাব ডেস্ক : ভারতে একদিনে রেকর্ড সংখ্যক ৫৭ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। শুক্রবার এই ৫৭ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২২৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাসের সংক্রমণ দ্বিতীয় থেকে তৃতীয় ধাপে পৌঁছার আশঙ্কায় সতর্কতা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ