Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেড় মাস পেশাদার ক্রিকেট স্থগিত করল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৭:৫২ পিএম

মহামারী করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জনজীবন কার্যত স্তব্ধ। এই পরিস্থিতিতে ২৮ মে পর্যন্ত পেশাদার ক্রিকেট বন্ধ থাকছে ইংল্যান্ড ও ওয়েলসে। ২০২০ সালের মৌসুম সাত সপ্তাহ দেরিতে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। তবে এই সিদ্ধান্তের আগে ইসিবি কথা বলে নিয়েছে প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সঙ্গে। কাউন্টি চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার কথা ছিল ১২ এপ্রিল। ইসিবি বলেছে যে কাউন্টি ক্রিকেট শুরু করার জন্য অনেক রকম সম্ভাবনা খতিয়ে দেখছে তারা। জুন, জুলাই বা আগস্টেও তা শুরু করা যায় কিনা, তা ভেবে দেখা হচ্ছে। ইসিবি প্রয়োজনে ফাঁকা গ্যালারিতে খেলা যায় কি না, সেটাও ভাবছে। ম্যাচ কমানোর ভাবনাও রয়েছে।

জুনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ খেলার কথা ইংল্যান্ডের। ওভালে ৪ জুন শুরু হওয়ার কথা টেস্ট সিরিজ। রয়েছে টি-টোয়েন্টি ব্লাস্ট। ইংল্যান্ডের নারী দল খেলবে ভারতের বিরুদ্ধে।

ইসিবির মুখ্য কার্যনির্বাহী অফিসার টম হ্যারিসন বলেছেন, ‘এই মুহূর্তে আমাদের কাছে যে তথ্য রয়েছে, তাতে ২৮ মে-র আগে পেশাদার ক্রিকেট মৌসুম শুরু করা যাচ্ছে না। এতে পরিস্থিতির উপর নজর রাখার সময় মিলছে। পরিবর্তিত মৌসুম কী দাঁড়াচ্ছে সেটা দেখতে হবে। যতটা সম্ভব নমনীয় থাকতে হবে আমাদের।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ