Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যানচেস্টারের দুই দলের ‘করোনা ডার্বি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৭:২৩ পিএম

ফুটবল বিশ্বে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির লড়াই পায় ঐতিহাসিক মর্যাদা। দু’দল যখন ‘ম্যানচেস্টার ডার্বি’-তে মুখোমুখি হয় তখন প্রিয় দলকে সমর্থন জানাতে দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে শহরটির অধিবাসী থেকে শুরু করে ফুটবল বিশ্বও। তবে এবার দুই দলকে একই বিন্দুতে মিলিয়ে দিয়েছে মানব সভ্যতার জন্য দিন দিন হুমকি হয়ে ওঠা করোনাভাইরাস। দুই দল এখন এক হয়ে মোকাবেলা করছে করোনাভাইরাসেকে।

করোনা ডার্বি’-তে একই সঙ্গে জেগে উঠেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। শত্রুতা ভুলে মহামারি রূপ ধারণ করা করোনা ভাইরাসের সময় স্থানীয় ফুড ব্যাংক ট্রাসেল ট্রাস্টে একত্রে ১ লাখ পাউন্ড দান করেছে এ দুই ফুটবল জায়ান্ট। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯৮ লাখ ৬৪ হাজার টাকা। ব্রিটিশ গনমাধ্যম দ্য ডেইলি ডেইল নিশ্চিত করেছে খবরটি।

দু’দল ট্রাসেল ট্রাস্টে দান করেছে সমান ৫০ হাজার পাউন্ড করে। বেসরকারি ও মুনাফাবিহীন প্রতিষ্ঠান ট্রাসেল ট্রাস্ট যুক্তরাজ্যে ফুড ব্যাংক নেটওয়ার্ক ভিত্তিক ১২০০ সেন্টারে সহায়তা দেয়। যার মধ্যে বৃহত্তর ম্যানচেস্টার শহরেই তাদের ১৯টি সেন্টার রয়েছে। দানকৃত এই অর্থ ক্লাবের সুবিধাবঞ্চিত সমর্থক ও দেশের নাগরিকদের জন্য খাদ্য সরবরাহে খরচ করা হবে। করোনা ভাইরাসে ইতোমধ্যে দেশকে লক-ডাউন করেছে ব্রিটিশ সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ