Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছুটির দিনে সড়কে নিথর ১৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

দেশে করোনা আতঙ্কের মাঝেও থেমে নেই মৃত্যু। ছুটির দিনে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে ময়মনসিংহের ভালুকায় পৃথক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ তিন, নরসিংদীতে ২, খুলনা, ঝালকাঠি, গাজীপুর, জয়পুরহাট, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর ও পুঠিয়ায় একজন করে।
ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রসহ তিন জনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ও বৃহস্পতিবার দিবাগত রাতে এসব দুর্ঘটনা ঘটে। ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক উজায়ের আল মাহমুদ আদনান জানান, রাত ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকার ভান্ডাব এলাকায় আসপাডা ওয়াটার হাউজের সামনে জামালপুর থেকে ছেড়ে আসা মুরগির খাদ্য বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি বালু বোঝাই ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মুরগীর খাদ্যবোঝাই ট্রাকের চালক ও হেলপার মারা যান। নিহতরা হলেন- জামালপুরের ট্রাক চালক জামাল উদ্দিন (৪০) ও হেলপার শাকিব (২২)।
এদিকে, ময়মনসিংহের ভালুকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে শাহিন নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার উথুরা ইউনিয়নের কৈয়াদী কেজি স্কুল মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
ভালুকা মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, সকালে মোটরসাইকেলে বাড়ি ফেরার সময় কৌয়াদী কেজি স্কুল মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে স্কুল ছাত্র শাহীন ঘটনাস্থলেই মারা যায়। নিহত শাহিন কৌয়াদী গিলারবাগ এলাকার রুস্তম আলীর ছেলে। সে স্থানীয় রফিক-রাজু একাডেডির ৮ম শ্রেণির ছাত্র ছিল বলেও জানান তিনি।
নরসিংদী : নরসিংদীর ভগিরথপুরে পিকআপ ভ্যান ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। গতকাল সকাল ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার ভগিরথপুর এলাকায় এ হতাহতের ঘটনা ঘটে। গুরুতর আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের একজন হলেন কান্দাইল এলাকার আব্দুল বারেক। তবে অপর নিহতের নাম জানা যায়নি।
পুলিশ জানিয়েছে, সকালে মাধবদীর শেখারচর থেকে খুচরা ব্যবসায়ীরা একটি পিকআপ ভ্যানে কাপড় বোঝাই করে ঢাকায় যাচ্ছিলেন। পিকআপটি ভগিরথপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পাথর বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই পিকআপ ভ্যানের চালকসহ দুইজন মারা যান। আহত হন আরও দুই জন। খবর পেয়ে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
খুলনা : খুলনার ডুমুরিয়ায় ডাম্পার ট্রাকের ধাক্কায় অনুপম মন্ডল (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ডুমুরিয়া-শরাফপুর সড়কের মইখালী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, মইখালী বাজার এলাকায় ডাম্পার ট্রাকের ধাক্কায় ঘটনাস্থালেই নিহত হন অনুপম। তিনি রাজনগরের সাধু মন্ডলের ছেলে।
ঝালকাঠি : ঝালকাঠির কাঁঠালিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় মুক্তিযোদ্ধা আবু হানিফ হাওলাদার (৬৫) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজাপুর-কাঁঠালিয়া সড়কের তালগাছিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু হানিফ তালগাছিয়া গ্রামের মৃত আলী হাওলাদারের ছেলে। তিনি ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবী সহকারী হিসেবে কাজ করতেন।
গাজীপুর : জেলার কালিয়াকৈরে যাত্রীবাহী বাসচাপায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা পৌনে ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী কায়েস আহমেদ (২৬) গাজীপুর সিটি করপোরেশনের লোহাকৈর এলাকার জয়নাল আবেদীনের ছেলে।
জয়পুরহাট : জয়পুরহাটে ট্রাকের ধাক্কায় ভটভটি উল্টে মেহেদি হাসান নামের এক ভটভটি যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আব্দুল আলীম নামের তার এক সহকর্মী আহত হয়। তাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১১টায় জয়পুরহাট-নওগাঁ সড়কের তেঁতুলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহেদি জয়পুরহাট পৌর শহরের বিশ্বাসপাড়া মহল্লার তোবারক হোসেনের ছেলে।
টাঙ্গাইল : সাইকেল চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে শাহীন (১২) এক শিশুর মৃত্যু হয়েছে। এতে তার সঙ্গে থাকা জাহাঙ্গীর (২৪) নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার জোড়দিঘী ফুলমালি চালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত শাহীন উপজেলার সাগরদিঘীর ফুলমালির চালা এলাকার রোস্তম মিয়ার ছেলে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ট্রাকের নিচে চাপা পড়ে ইয়াছিন মিয়া (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই আরোহী। গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টার উপজেলার নন্দনপুর এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইয়াছিন সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের বাকাইল গ্রামের জামাল মিয়ার ছেলে। এ ঘটনায় আহতরা হলেন- স্বপন (৩৫) ও দুর্জয় (৩৪)। তাদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
লক্ষীপুর : লক্ষীপুরে কোয়ারেন্টাইনে না থেকে মোটরসাইকেলে বাজার থেকে বাসায় ফেরার পথে ট্রলির সঙ্গে সংঘর্ষে হোসেন আহম্মদ (৪০) নামে এক সউদী প্রবাসী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে লক্ষীপুর পৌরসভার বেড়িরমাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হোসেন আহম্মদ সদর উপজেলার পশ্চিম লক্ষীপুর এলাকার নুরুল ইসলামের ছেলে।
লক্ষীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, দুর্ঘটনায় প্রবাসী হোসেন আহম্মদ নিহত হয়েছেন। তবে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও থাকেননি ওই প্রবাসী।
পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ার শিবপুরে অজ্ঞাত ট্রাকের ধাক্কায় রুবেল (২২) নামের এক যুবক নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাত্রি সাড়ে ১০টায় উপজেলার শিবপুরহাট কোল্ড স্টোরের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কের এ দুর্ঘটনাটি ঘটে। নিহত রুবেল উপজেলার বাশ্বের ইউনিয়নের বানেশ্বর পূর্বপাড়া এলাকার নওশাদ আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ