Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানে পৌঁছাল অলিম্পিক মশাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:৩৩ পিএম

করোনাভাইরাসের অনিশ্চয়তার মধ্যেই টোকিও অলিম্পিক আয়োজনের ব্যাপারে প্রত্যয়ী জাপান। এর মধ্যেই আজ (শুক্রবার) দেশটিতে পৌঁছাল অলিম্পিক মশাল। মশাল গ্রহণের অনুষ্ঠান ছিল অনাড়ম্বর। যদিও এদিনটির জন্য আয়োজনের কোনো কমতি ছিল না জাপান সরকারের। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থমকে দিয়েছে সব।

একটি চার্টার্ড বিমানে করে ২০১১ সালের সুনামিতে বিপর্যস্ত মিয়াগি রাজ্যের মাতসুশিমা এয়ার বেইজে নামনো হয় অলিম্পিক মশাল। বিমান থেকে মশাল গ্রহণ করেন জাপানের সাবেক দুই পদক জয়ী অলিম্পিয়ান সোওরি ইয়োশিদা ও তাদাহিরো নমুরা।

এরপর তারা মশাল নিয়ে যান চেরি ফুলে সুসজ্জিত মঞ্চে থাকা অতিথিদের সামনে। এ সময় দুইশোর মতো স্থানীয় শিশু অলিম্পিক মশালকে স্বাগত জানায়।

অলিম্পিক মশালের আনুষ্ঠানিক রিলে শুরু হবে ২৬ মার্চে ফুকুশিমার জে-ভিলেজ স্পোর্টস কমপ্লেক্স থেকে। সূচি অনুযায়ী ২৪ জুলাই পর্দা উঠার কথা টোকিও অলিম্পিকের। শেষ হওয়ার কথা ৯ আগস্ট। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মুখে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্ট পিছিয়ে দেওয়ার দাবি তুলেছেন অনেকে। যদিও সময়মতোই অলিম্পিক আয়োজনের ব্যাপারে আশাবাদী জাপান কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ