Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টাইন না মেনে শাস্তির মুখে রিয়ালের জোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৪:৪৫ পিএম

কোয়ারেন্টাইনের নিয়ম না মানায় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের সার্বিয়ান ফুটবলার লুকা জোভিচ। আপাতত জরিমানা দিয়ে রেহাই পাওয়ার সম্ভাবনা থাকলেও পরবর্তীতে নিয়ম ভাঙলে গ্রেফতার হতে পারেন বলে নিশ্চিত করেছে সার্বিয়ান পুলিশ। বেলগ্রেড কর্তৃপক্ষ জানিয়েছে, ছুটিতে রিয়াল ছেড়ে সার্বিয়া এসে পৌঁছালে নিয়মানুযায়ী ২৮ দিনের কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল লুকা জোভিচের। কিন্তু নিয়ম না মেনে নানা অজুহাতে অ্যাপার্টমেন্ট থেকে বের হন লুকা। এ ঘটনা জানার পরপরই তাকে সাবধান করে দেয় সেখানকার পুলিশ।

তবে এরপরও কথা শোনেননি জোভিচ। উলটো বান্ধবীর জন্মদিনের পার্টিতেও দেখা গেছে তাকে। তাই বাধ্য হয়েই তার বিরুদ্ধে ক্রিমিনাল চার্জ আনার সিদ্ধান্ত নিয়েছে বেলগ্রেড পুলিশ প্রশাসন। আপাতত জরিমানা দিয়ে মুক্তি মেলার সুযোগ থাকলেও পরবর্তীতে এ ধরনের ঘটনার জন্য জেল হতে পারে লুকা জোভিচের। সার্বিয়ান আইন অনুযায়ী এ অপরাধের সর্বোচ্চ শাস্তি ১২ বছরের কারাদণ্ড। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত রোববার থেকে জরুরি অবস্থা চলছে সার্বিয়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ