Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্য হান্ড্রেড থেকে সরে দাঁড়ালেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৪:০৬ পিএম

ইংল্যান্ডের মাটিতে চলতি বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে একশ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এর। নতুন আঙ্গিকে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে সাউদার্ন ব্রেভের হয়ে খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের। তবে এরই মধ্যে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

অবশ্য করোনাভাইরাস আতঙ্কের কারণে নয়, বরং দেশের হয়ে খেলার ইচ্ছা থেকেই ইংল্যান্ড সফরে না যাওয়ার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে আসার কথা জিম্বাবুয়ে ক্রিকেট দলের। সেই সিরিজে খেলতে মুখিয়ে আছেন ওয়ার্নার।

গত বছরের অক্টোবরে এক লাখ ২৫ হাজার পাউন্ড দিয়ে ওয়ার্নারকে দলে ভেড়ায় সাউদার্ন ব্রেভ। টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোয় বিপুল এই অর্থ পাচ্ছেন না তিনি। তবে শুধু ওয়ার্নার নন, জানা গেছে আরো বেশ কয়েকজন তারকা ক্রিকেটার সরে দাঁড়াতে পারেন টুর্নামেন্টটি থেকে।

এদিকে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয় সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু মরণঘাতী করোনাভাইরাসের কারণে এরই মধ্যে টুর্নামেন্টটি পিছিয়ে দেয়া হয়েছে। ফলে ওয়ার্নারের খেলা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৯ হাজারের বেশি মানুষ। এরই মধ্যে ভাইরাসটিকে বৈশ্বিক মহামারী হিসেবে আখ্যা দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেট সিরিজও বাতিল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ