Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩৫ বছরেই পরপারে হুইটিংহাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৩:৫৯ পিএম

অ্যাস্টন ভিলা ও কার্ডিফ সিটির সাবেক মিডফিল্ডার পিটার হুইটিংহাম মাত্র ৩৫ বছর বয়সেই পরপারে পাড়ি জমালেন। জাতীয় দলে অভিষেক না হলেও ইংল্যান্ডের হয়ে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন তিনি। গতকাল (বুধবার) পুলিশ জানায়, ০৭ মার্চ সমূদ্র তীরবর্তী এক পাবের সিঁড়ি থেকে পড়ে যান পিটার। এই মর্মান্তিক দূর্ঘটনার পর হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন তিনি।

হাসপাতালে পিটারকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। অবশেষে ১২ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তখন পাশে বসা ছিল তার গর্ভবতী স্ত্রী আমান্ডা।

২০০৩ সালে অ্যাস্টন ভিলার হয়ে পেশাদারি ক্যারিয়ার শুরুর পর ২০১৮ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে ক্যারিয়ারের ইতি টানেন পিটার। ক্লাব ক্যারিয়ারে ৫০০ এর বেশি ম্যাচ খেলেছেন তিনি। তার মধ্যে কার্ডিফ সিটির হয়ে খেলেছেন টানা ১০ বছর। পিটারের জন্ম ১৯৮৪ সালের ৮ সেপ্টেম্বর, যুক্তরাজ্যের নুন ইটনে। মৃত্যু ১৯ মার্চ, ২০২০, কার্ডিফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ