Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সূর্যের চারপাশে মেঘ বলয়ের বাইরে রঙধনু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলসহ উপক‚লীয় এলাকার আকাশে গতকাল সকাল ১১টার পর থেকে দুপুর প্রায় আড়াইটা পর্যন্ত সূর্যের চারদিকে বিশাল বৃত্তের মাঝে হালকা কালো মেঘের প্রান্তে রঙধনুর দৃশ্য দেখে অনেকেই আতঙ্কিত হলেও কেউ কেউ কৌতুহল নিয়ে তা অবলোকন করেন। অনেকে এসময় তাদের মোবাইলে ছবি ধারণ করেন। আবার কেউ কেউ শিশু-কিশোরদের ঘর থেকে বের হতে বারণ করেন।
বিষয়টি নিয়ে আবহাওয়া অধিদফতরের সেন্টাল ফোরকাস্ট ইউনিটে যোগোযোগ করা হলে কর্তব্যরত কর্মকর্তা জানান, বিষয়টি নিয়ে আতঙ্ক বা উদ্বেগের কিছু নেই। সূর্যের চার পাশে মেঘ ছিল। তার বাইরে স্বাভাবিক রংধনু সৃষ্টি হয়েছিল মাত্র। এ ধরনের দৃশ্য সচারাচর খুব দেখা যায় না। তবে বছর কয়েক আগে পাবনা এলাকায়ও এ ধরনের দৃশ্য দেখা গিয়েছিল। গতকাল সূর্যের চারধারের ওই দৃশ্য নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা ও বাগেরহাটের কোন কোন এলাকা থেকেও দেখা গেছে বলে জানা গেছে। দুপুর ১টার পরেই এ দৃশ্য হালকা হতে থাকে। আড়াইটার দিকে তা প্রায় বিলীন হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ