Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিষেকেই সেরা ফার্নান্দেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক মাসটা স্মরণীয় হয়েই রইল ব্রæনো ফার্নান্দেসের। চেলসির ডিফেন্ডার মার্কোস আলোনসো ও আর্সেনালের স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াংকে হারিয়ে লিগে ফেব্রæয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পর্তুগিজ এই মিডফিল্ডার। সমর্থকদের ভোটে গত মাসের দলের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি।
গত জানুয়ারির দলবদলে স্পোর্টিং লিসবন থেকে ২৫ বছর বয়সী ফার্নান্দেসকে পাঁচ বছরের চুক্তিতে দলে টানে ম্যানচেস্টার ইউনাইটেড। গত মাসে ওল্ড ট্র্যাফোর্ডের দলে অভিষেকের পর পাঁচ ম্যাচে দুই গোল করার পাশাপাশি তিনটিতে সহায়তা করেছেন ফার্নান্দেস। তার দারুণ পারফরম্যান্স ইউনাইটেডের সা¤প্রতিক পথচলায় বেশ প্রভাব ফেলেছে। এসময় কোনো ম্যাচে হারেনি তারা; তিন জয়ের দুটি শীর্ষ চারে থাকা চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে। আর তা আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ফেরার স্বপ্ন দেখাচ্ছে উলে গুনার সুলশারের দলকে। ২৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চারে থাকা চেলসির চেয়ে ৩ পয়েন্ট পিছনে রয়েছে ইউনাইটেড।
করোনাভাইরাসের কারণে অবশ্য মৌসুম শেষ হওয়া নিয়ে রয়েছে শঙ্কা। আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগসহ সব ধরনের ফুটবল নিষিদ্ধ করেছে ইংল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ