Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধুকে নিয়ে অ্যানিমেডেট চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৭:৫৫ পিএম

বঙ্গবন্ধুকে নিয়ে এবার নির্মাণ করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র। নাম ‘খোকা থেকে বঙ্গবন্ধু জাতির পিতা’। চলচ্চিত্রটি পরিচালনা করছেন মো. হানিফ সিদ্দিকী।

টুঙ্গিপাড়ার খোকা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হয়ে ওঠার কাহিনিই তুলে আনা হয়েছে এ চলচ্চিত্রে। এর কাহিনী সম্পাদনা ও নাট্যরূপ দিয়েছেন রুদ্র সাইফুল, তসলিমা খানম ও সানজিদা শারমিন প্রমি।

১৯ মিনিট ২০ সেকেন্ড দৈর্ঘ্যের চলচ্চিত্রটি মুজিববর্ষের প্রথম দিন অর্থাৎ আগামীকাল ১৭ মার্চ প্রকাশ করা হবে বলে জানান এর প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাগামীল্যাবস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তসলিমা খানম।

তিনি বলেন, চলচ্চিত্রে বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেম তুলে ধরতেই আমার এই প্রয়াস। এ সিনেমার মধ্য দিয়ে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। ইতোমধ্যে এটির ট্রেইলার প্রকাশ করা হয়েছে। দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।

এনিমেটর মো. আশিফুর রহমানের নেতৃত্বে আগামীল্যাবসের একঝাঁক তরুণ এনিমেটর ও চিত্রশিল্পীর সম্মিলিত প্রচেষ্টায় ও পৃথ্বীরাজ রঞ্জন নাথের শব্দ কৌশলে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ